কারণ করোনাভাইরাস

করোনার প্রভাবে ভারত- বাংলাদেশের তারকা তো বটেই আক্রান্ত হচ্ছে গোটা ইন্ডাস্ট্রি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2020, 06:40 AM
Updated : 16 March 2020, 05:42 AM

এই দুইদিন আগেই করোনার কারণে ভারত দেশটিতে ভ্রমণের সকল পথ বন্দ করে দিয়েছে। আর তাতেই রাফিয়াথ রশীদ মিথিলা তার মন খারাপ করে সামাজিক মাধ্যমে লিখেছিলেন, ‘কি হবে এখন?’

কারণ তার শ্বশুরবাড়ি কলকাতায় যে। সৃজিতের অপেক্ষার দিন বাড়লে বটে নববঁধুর সঙ্গে দেখা করার।

এতো গেল সম্পর্কের কথা। বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে গোটা মিডিয়া ইন্ডাস্ট্রি।

মাসুদ হাসান উজ্জ্বলের সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’য়ের মুক্তির দিন পেছানো হয়েছে করোনার উদ্বেগজনক পরিস্থিতির কারণে।

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ- ২’এর মুক্তির দিনও পেছানো হয়েছে। বিশ্বব্যাপী পিছানে হয়েছে বড় বাজেট সিনেমাগুলোর মুক্তির দিনও। যেমন ‘জেমস বন্ড: নো টাইম টু ডাই’।

মাসুদ হাসান উজ্জ্বল সামাজিক মাধ্যমে লিখেছেন, পরিস্থিতির কারণেই এমন সীদ্ধান্ত তার।

করোনার যেকোনও ধরনের জনসমাবেত করায় সতর্কতা থাকার কারণে  স্থগিত করা হচ্ছে নানা রকমের শো। অভিনয় শিল্পী সাফা কবির জানান, তার কিছু শো স্থগিত ঘোষণা করা হয়েছে। ভারতে হতে যাওয়া একটি বিজ্ঞাপনের শুটিংও বাতিল ঘোষণা করা হচ্ছে।

একটি কোমল পাণীয়র জন্য হতে যাওয়া শুটিংটি এখন হবে বাংলাদেশেই।

ওদিকে করোনার কারণে বাংলাদেশে শুটিংয়ের জন্য আসেছেন না কলকাতার নায়ক এবং সাংসদ দেব। ২২ মার্চ ‘কমান্ডো’ ছবির জন্য বাংলাদেশ আসার কথা ছিল তার। এর আগে নিজের সামাজিক মাধ্যমে ছবির পোস্টার দিয়ে বাংলাদেশে প্রথম কাজ করার কথা জানিয়েও ছিলেন।

একটি স্থানীয় পত্রিকায় সাক্ষাৎকারকালে তিনি বলেন, “আমি বাংলাদেশ যাচ্ছি না। করোনার জন্য আপাতত আমার ট্রাভেল বন্ধ।”

থাইল্যান্ডেও তার শুটিং বাতিল হয়েছে।

ওদিকে এপ্রিলের ৩ থেকে ১২ টরন্টো, হিউস্টন, আটলান্টা, বোস্টনে সালমান খানের শো স্থগিত ঘোষণা করা হয়েছে।েআটকে গেছে ঈদে মুক্তির জন্য হতে থাকা ‘রাঁধে’ সিনেমার শুটিংও।

শুধু কী শুটিং! থাইল্যান্ডে ধুমধাম করে বিয়ের অনুষ্ঠানের পরিকল্পনা ভেস্তে গেল বরুন ধাওয়ানের। যদিও কোথায় হবে বিয়ে এ নিয়ে এখনও ঘোষণা দেননি। হবু বঁধু নাতাশা দালালকে আরেকটু অপেক্ষা করতে হবে বরুনকে বরণ করে নেওয়ার জন্য।

সব মিলিয়ে আক্রান্ত হচ্ছে ব্যবসা, ব্যক্তিগত বা আভ্যন্তরীণ বিষয়গুলো করোনার কারণে। সবাই অপেক্ষা করে আছে এপ্রিলের ১৫ অবধি। দেখা যাক কী ঘটে তারপর!