মায়েদের দোয়া নিয়ে ‘শান’ চলচ্চিত্রের প্রচারণামূলক কার্যক্রম শুরু

মায়েদের দোয়া নিয়ে যাত্রা শুরু হলো ঈদের ছবি ‘শান’-এর প্রচারণামূলক কার্যক্রম।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2020, 07:37 AM
Updated : 14 March 2020, 07:37 AM

সম্প্রতি আনুষ্ঠানিকভাবে ‘শান’-এর পাবলিসিটি ও মার্কেটিংয়ের কাজের শুভ সূচনা হয়েছে।

ধুমধাম করে নয়, অনাড়ম্বর পরিবেশে এই সূচনা যাদের হাত ধরে হয়েছে, তারা হলেন চিত্রনায়িক সিয়াম আহমেদের বাস্তবের মা মাহমুদা বেগম ও ‘শান’ সিনেমার দুই ‘মা’ গুণী অভিনেত্রী চম্পা ও অরুনা বিশ্বাস।

নবাগত পরিচালক এম এ রাহিম পরিচালিত ‘শান’ ছবিতে সিয়ামের মায়ের চরিত্রে অভিনয় করেছেন চম্পা, আর নায়িকা পূজা চেরির মায়ের চরিত্রে দেখা যাবে অরুনা বিশ্বাসকে।

অনুষ্ঠানে মায়েদের ফুল দিয়ে বরণ করে নেন এ ছবির কাহিনীকার মোহাম্মদ গোলাম আজাদ খান এবং প্রযোজক আতিকুর রহমান।

একটি চলচ্চিত্রের প্রচারণার যাত্রালগ্নে মায়েদের দোয়া নিয়ে এভাবে সম্মানিত করার বিষয়টিকে পুরো ছবির জন্য ইতিবাচক মনে করছেন অভিনেত্রী চম্পা।

তিনি বলেন, “শুধুমাত্র ‘শান’ চলচ্চিত্রের জন্যই নয়, মায়েদের দোয়া নিয়ে যাত্রা শুরু করার এই ভাবনা আমাদের ইন্ডাস্ট্রির অন্য চলচ্চিত্রগুলোকেও প্রভাবিত করবে। সবাই যদি এভাবে ইতিবাচক মানসিকতা নিয়ে এগিয়ে যাই, আমি নিশ্চিত আমাদের চলচ্চিত্রের সোনালী গৌরব আমরা অচিরেই ফিরে পেতে পারবো।”

অভিনেত্রী অরুনা বিশ্বাস ‘শান’ চলচ্চিত্রে একজন সংগীতশিল্পীর চরিত্রে অভিনয় করেছেন। তিনি বলেন, “শান মানে আভিজাত্য, গৌরব। আবার ‘শান’ মানে ধার। এ ছবিতে ধারালো একটি গল্প আছে, প্রত্যেকের চরিত্রে ধার আছে। এই চলচ্চিত্রটিকে সবার কাছে পৌঁছে দেয়ার দায়িত্ব আমাদের সবার। সে কারণেই আমরা মায়েরা এক হয়ে প্রচারণার যাত্রা শুরু করলাম। বাকি দায়িত্ব দর্শক-প্রদর্শক-গণমাধ্যম সবার। ”

চিত্রনায়ক সিয়ামের মা মাহমুদা বেগম ছেলের সিনেমার কোনো প্রচারণায় এর আগে অংশ নেননি। তবে ‘শান’ ছবিতে কাজ করতে গিয়ে একমাত্র সন্তান যে কষ্ট করেছেন, অমানবিক শ্রম দিয়েছেন সেই গল্পগুলো সবাইকে জানানোটা নিজের দায়িত্ব মনে করেছেন তিনি।

‘শান’ টিম জানায়, নায়িকা পূজা চেরির মা এবং অভিনেতা তাসকিন রহমানের মা-ও পরবর্তী প্রচারণায় অংশ নেবেন। অন্তত আগামী তিন মাস মুক্তির আগে ও পরে অভিনব সব পরিকল্পনা নিয়ে চলচ্চিত্রপ্রেমী দর্শকদের সামনে হাজির হবে এই চলচ্চিত্রের টিমটি। প্রচারণা শুরুর যাত্রালগ্নে পাবলিসিটির মূল পরিকল্পনাগুলো উন্মোচন করেন মায়েরা। এরপর ছবির পোস্টারের সাথে ক্যামেরায় মুহূর্ত বন্দী করেন তারা। সবশেষে কেক কেটে মায়েদের দোয়া নিয়ে শুভ সূচনা হয় ‘শান’ চলচ্চিত্রের প্রচারণার।