বন্ধুদের জন্য তপু-পারভেজ এবং ওয়ারফেইজ

৯৮ সালে এসএসসি - ২০০০ সালে এইচএসসি। শুধু এইচএসসির হিসাব করলেই আঙুলের কড়ি বলে দেয় কেটে গেছে বিশটি বছর। কিন্তু সেই আবেগ কমেনি। তাই বন্ধুদের এক করতে এবং বন্ধুদের নিয়ে সুরে সুরে সময় কাটানোর জন্য এবার মঞ্চ মাতাবেন রাশেদ উদ্দিন আহমেদ তপু এবং পারভেজ সাজ্জাদ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2020, 11:46 AM
Updated : 3 March 2020, 05:02 AM

৬ মার্চ, গুলশানের একটি খোলামঞ্চে এই আয়োজনের প্রস্তুতি সম্পন্ন করেছে এই বন্ধুদের দলটি। সাধারণত ’ব্যাচ কমিউনিটি’র আয়োজন মানেই সাংস্কৃতিক অনুষ্ঠান ধরে নেওয়া হয়। এবং আয়োজন করা হয় মিলনমেলার। কিন্তু ৯৮-২০০০ ফ্রেন্ডজ গ্রুপের এবারের আয়োজন পুরোদস্তুর কনসার্টের।

শুধু তাই নয়, নব্বইয়ের ধাঁচ ও আঁচ ধরে রাখার জন্য ঐ সময়ের ক্রেইজ ‘ওয়ারফেইজ’ ব্যান্ডটিকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

৬ তারিখের কনসার্টের অন্যতম আকর্ষণ হিসেবে মঞ্চ মাতাবে ওয়ারফেইজও।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, বেড়ে উঠার, কৈশরের এবং তারুণ্যের দিনগুলোকে চাঙা করতেই ওয়ারফেইজ ব্যান্ডটিকে আমন্ত্রণ জানানো হয়েছে এই কনসার্টে। এটি শুধুই মিলনমেলা নয়, খোলা মাঠে নেচে গেয়ে ব্যান্ডের গান উপভোগ করারও উপলক্ষ্য বটে।

ওয়ারফেইজ ছাড়াও কনসার্টে পারফরম করবেন ‘এক পায়ে নূপুর’ খ্যাত তপু এবং ‘যাবি যদি’র গায়ক পারভেজ সাজ্জাদ।

তপু একটি ভিডিও বার্তায় বলেন, ‘আমাদের ব্যাচ ৯৮-২০০০, মানে আমরা আসলে না চাইতেও বন্ধু! কারণ আমরা একই বই পড়েছি, একই পরিস্থিতিতে বড় হয়েছি, একই গানে কণ্ঠ মিলিয়েছি..। আমি খুবই আনন্দিত  যে এমন একটি আয়োজন করা হয়েছে যেখানে আমরা বন্ধুরা গান গাইবো বন্ধুদের সামনে।’

কনসার্টে গান গাইবে ওয়ারফেইজ ব্যান্ডও

পারভেজ সাজ্জাদ এর আগেও এই ব্যাচের অন্য একটি মিলনমেলায় গান করেছেন। ২৭ সেপ্টেম্বরের সেই আয়োজন থেকে এখন পর্যন্ত তিনি নিয়মিত সংযুক্ত আছেন বন্ধুদের এই অনন্য আয়োজনে।

তিনিও ভিডিও বার্তাতে বলেন, “আমি তোমাদেরই একজন। তাই এই গ্রুপের দ্বিতীয় ‘ফাউন্ডেশন ডে’তে আমি গান করবো খোলা মনে।’

ওয়ারফেইজ, তপু এবং সাজ্জাদের পাশাপাশি ৯৮-২০০০ ব্যাচের নিজস্ব দুটি ব্যান্ড পারফরম করবে। ৯৮ রকার্স এবং রিবর্ন ৯৮ - এই দুইটি ব্যান্ডই ব্যাচের বন্ধুদের নিয়ে সংগঠিত ব্যান্ড। এছাড়াও ব্যাচের মেয়েরা সংঘবদ্ধ হয়ে ‘ট্রিবিউট’ জানাবে নব্বইয়ের দশকের নারী শিল্পীদের। পরিবেশন করবেন তাদের জনপ্রিয় গানগুলো।

ব্যাচের আরেক বন্ধু রাজীব পরিবেশন করবেন নব্বইয়েরই জনপ্রিয় গান।

আয়োজকরা আরও বলেন- “এই কনসার্টটি বন্ধুদের গ্রুপটির দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে তো বটেই, কিন্তু এতে মূল থিম নব্বইয়ের দশক।

”আমরা চেষ্টা করবো- আমাদের ফেলে আসা দিনকে ফিরিয়ে আনতে, নব্বইয়ে তুলে আনতে সুরে আর ছন্দে আরেকবার।”

উল্লেখ্য ২০১৮ সালের ফেব্রুয়ারিতে এই ব্যাচটির ফেইসবুক গ্রুপ বিশাল পরিসরে আত্মপ্রকাশ করে। এরমাঝে তারা একাধিকবার মিলনমেলার আয়োজন করলেও ব্যতিক্রমী কনসার্টের আয়োজন এই প্রথম।

কনসার্টটি ৯৮-২০০০ ব্যাচের সদস্য এবং পরিবার ও স্বজনদের সবার জন্য আয়োজন করা হয়েছে। আয়োজকদের কাছ থেকে সংগ্রহ করা যাবে কনসার্টের টিকেট।