চরাঞ্চলের অন্যরকম আয়োজনে  নওশাবা, অমিত ও ইমরান 

গান, গল্প, পুতুল নাচ দিয়ে প্রতিবন্ধীদের মাতিয়ে রাখলেন তিন তারকা।  তারা হলেন, অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ, অভিনেতা অমিত সিনহা ও সংগীতশিল্পী ইমরান হোসেন। সম্প্রতি এই তিন তারকা পুরো দিন কাটান প্রতিবন্ধীদের সঙ্গে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2020, 05:49 AM
Updated : 19 Feb 2020, 05:49 AM

সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার দূর্গম চর নাটুয়ারপাড়া। সেখানেই স্থানীয় তরুন জাহিদুল ইসলাম স্বপন তৈরি করেছেন প্রতিবন্ধীদের জন্য যমুনা আহাদ আলী অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়।

সম্প্রতি বিদ্যালয়টির ১২ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন তারকারা। উপস্থিত শিক্ষার্থী, শিক্ষক ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিদের উপস্থিত ছিলেন ওই অনুষ্ঠানে।

অনুষ্ঠানে যোগ দিয়ে নওশাবা বলেন, ‘আমার জন্য অনেক আনন্দের ব্যাপার এটা। এর আগেও আমি এই চরে এসেছিলাম। প্রতিবন্ধীদের সঙ্গে সময় কাটিয়েছি। এবার আসতে পেরে ভালো লেগেছে। স্বপন ভাইয়ের এই উদ্যোগের ১২ বছর পূর্তির সঙ্গে থাকতে পেরে ভালো লেগেছে।’

পরে তিনি তার সংগঠন টুগেদার ইউ ক্যান এর সহযোগিতায় পুতুল নাচ দেখান। প্রতিবন্ধীসহ স্থানীয়রা দারুন ভাবে উপভোগ করে এই পুতুল নাচ।

এদিকে অভিনেতা ও ডাক্তার অমিত সিহনা চরাঞ্চলে প্রতিবন্ধীদের সংখ্যা কমিয়ে আনা এবং প্রতিবন্ধীদের সম্পদে রূপান্তর করা নিয়ে কথা বলেন।

পরে মঞ্চে ওঠেন সংগীতশিল্পী ইমরান হোসেন। তিনি প্রতিবন্ধীদের কয়েকজন শিক্ষার্থীদের মঞ্চে ডেনে এনে তাদের গান শোনেন ও একসঙ্গে গান করেন। তার মাধ্যমে জনপ্রিয় হওয়া মধু হই হই গানটি গেয়ে শোনান সবাইকে। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, যমুনা আহাদ আলী অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি জাহিদুর ইসলাম স্বপন, স্থানীয় উপজেলা চেয়ারম্যান ইসমাইল হোসেন সিরাজী, ফেসবুক ভিত্তিক নারীদের গ্রুপ ওমেন্স কর্নানের এক্সিকিউটিভ সেক্রেটারি ফারজানা আক্তার, এক্সট্রা পিআর এর এক্সিকিউটিভ ডিরেক্টর জোবায়ের রুবেলসহ অনেকেই।