চলমান পরিস্থিতি নিয়ে শঙ্কায় টালিগঞ্জের তারকারা

সংশোধিত নাগরিক আইন এবং পরবর্তীকালে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের উপর হামলাতে মুখ খুলছেন টালিগঞ্জের তারকারা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2020, 11:13 AM
Updated : 9 Jan 2020, 12:13 PM

চলমান পরিস্থিতি নিজেদের বক্তব্য প্রকাশ করতে সামাজিক মাধ্যম বেছে নিলেও অনেকেও এখনও চুপ। বরাবরের মত প্রবীণ তারকা সৌমিত্র চট্টোপাধ্যায় এবং অপর্ণা সেন কঠোর সমালোচনায় নিজেকে সরব রেখেছেন।

আবীর চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, গৌরব চক্রবর্তীরা সোশ্যাল মিডিয়ায় নিজেদের প্রতিবাদ জানিয়েছেন।

পরমব্রত তার সামাজিক মাধ্যমে জানিয়েছেন, “এখনও কেন সবাই নীরব, এটা বোঝা যাচ্ছে না। সম্ভবত এর গুরুত্বটা কেউ এখনও বুঝে উঠতে পারছে না।”

সৃজিত মুখোপাধ্যায় জানিয়েছেন,  “তিনি তার জনমত সোশাল মিডিয়াতেই জানাবেন।”

ওদিকে নব নির্বাচিত সংসদ সদস্য নুসরাত জাহান চলমান পরিস্থিতির তীব্র সমালোচনা করে বলেন, ‘‘এ রকম ভাবে দেশের আওয়াজ বন্ধ করা যাবে না। সরকারকে অনুরোধ করব যে, অপরাধীদের শাস্তি দেওয়া হোক। বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে এ রকম গুন্ডামি একেবারেই গ্রহণযোগ্য নয়।’’

এমনকী বেশিরভাগ সময়ে নীরবে থাকা কোয়েল মল্লিকও সমালোচনায় সরব হয়েছেন।

নিজের অবস্থান জানিয়েছেন প্রসেনজিতও। তিনি ভূপেন হাজারিকার গানের উদ্ধৃতি দিয়ে বলেন,  ‘‘আমার ভূপেন হাজারিকার দুটো লাইন খুব মনে পড়ছে। ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না? ও বন্ধু’.. ”

বলিউডে যেখানে শুধু নবীনরাই আলিগড়, জামিয়া মিলিয়া ইসলামিয়া এবং জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ঘটনাতে প্রতিবাদ জানিয়েছেন, সেখানে টালিগঞ্জের প্রবীন-নবীনের এই একই ভাষায় প্রতিবাদ পশ্চিমবঙ্গের রাজনৈতিক ধারণাকে আরও শক্ত করছে বলে মনে করছেন সাধারণ জনতা। তারাও চান এই সমস্যার সমাধান দ্রুত আসুক।