‘পটাকা’র পর আরেক গান নিয়ে আসছি: নুসরাত ফারিয়া

দেড় বছর আগে ‘পটাকা’ শিরোনামে এক গানে নেচে-গেয়ে হইচই ফেলে দেওয়ার পর এবার আরেক গান কণ্ঠে তুলেছেন আবেদনময়ী নায়িকা নুসরাত ফারিয়া; নতুন বছরের শুরুতেই গানটি প্রকাশের পরিকল্পনার কথা জানালেন তিনি।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2019, 02:11 PM
Updated : 17 Dec 2019, 02:11 PM

মঙ্গলবার বিকেলে গ্লিটজকে দেওয়া এক সাক্ষাৎকারে গানটি নিয়ে নিজের পরিকল্পনাসহ পুরানো বছরের প্রাপ্তি-অপ্রাপ্তি ও নতুন বছরে প্রত্যাশার কথাও শোনালেন রেডিও জকি থেকে ‘প্রেমী ও প্রেমী’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড়পর্দায় যাত্রা করা এ নায়িকা।

গানটি নিয়ে বললেন, “এটি পটাকা’র কোনো সিক্যুয়েল নয়। আমার ফ্লেভারের গান; আই লাইক আপডেট সং। গানের রেকর্ডিংসহ যাবতীয় কাজ শেষ হয়েছে; শুধু রিলিজ বাকি।”

বছরের বছরের শুরুতেই দিনক্ষণ দেখে গানটি প্রকাশ করবেন বলে জানালেন ‘পটাকা’ খ্যাত নায়িকা থেকে রীতিমতো গায়িকা বনে যাওয়া চট্টগ্রামের মেয়ে ফারিয়া; সেনা কর্মকর্তা বাবার চাকরির সুবাদে যার বেড়ে উঠা রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায়।

ক্যারিয়ারের শুরুকে রেডিও জকি ও পরে অভিনেত্রী হিসেবে পরিচিতি পেলেও স্কুলজীবন থেকেই গানের সঙ্গে তার সখ্যতা ছিল বলে জানান ফারিয়া।

ছবি: ফেইসবুক থেকে নেওয়া

এর আগে গ্লিটজকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, “ক্লাস এইটে যখন পড়তাম তখন স্কুলের অ্যাসেম্বলিতে গাওয়ার সুযোগ পেতাম। তখন মনে হতো, আমি তো তারকা! জাতীয় সংগীত গাইছি। সবাই শুনছে। সবাই উৎসাহিত করত। তখন ভালোও লাগত ব্যাপারটা।

ধীরে ধীরে উপস্থাপনা শুরু করি। মাঝে-মধ্যে এমন হয় মিউজিশিয়ান রেডি হচ্ছে না, শিল্পী রেডি হচ্ছে না তখন আমিই গান গাইতাম। লাইভ শো’তেও গান গাইতাম। ফিল্মের প্রমোশনেও গান করেছি।”

সেই ভাবনা থেকেই ‘পটাকা’ করেছিলেন; গানটির সাফল্যের জেরেই পরের গান নিয়ে শ্রোতা-দর্শকদের সামনে হাজির হচ্ছেন বলে জানান তিনি।

গানের পাশাপাশি নতুন বছরে তার হাতে থাকা চলচ্চিত্রগুলোর দৃশ্যধারণ শেষ করবেন। ১৯ ডিসেম্বর থেকে সাতক্ষীরার সুন্দরবন এলাকায় ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নিয়ে ২৬ ডিসেম্বর ঢাকায় ফিরবেন।

ছবি: ফেইসবুক থেকে নেওয়া

নতুন বছরে ‘অপারেশন সুন্দরবন’, ‘ঢাকা ২০৪০’সহ তার তিনটি চলচ্চিত্র মুক্তি পাওয়ার কথা রয়েছে। পাশাপাশি একাধিক চলচ্চিত্রে নাম লেখানোর কথাও রয়েছে বলে জানান তিনি।

২০২০ সালের জন্য বিস্তর পরিকল্পনার পাশাপাশি ফেলে আসা বছরের প্রাপ্তির গল্পও শোনালেন এ নায়িকা, “বছরটি আমার কাছে এক কথায় দারুণ কেটেছে। খুব ভালো কাজের সঙ্গে যুক্ত ছিলাম। কলকাতা ও বাংলাদেশে ‘বিবাহ অভিযান’ রিলিজ হয়েছে। এই বছরেই আরও তিনটি চলচ্চিত্রে কাজ শুরু করেছি। আর্টিস্ট হিসেবে আমি মনে হয় খুব কমই ছুটি পেয়েছি এই বছর।”

পাশাপাশি ক্লিয়ার, জয়াসহ বেশকিছু পণ্যের বিজ্ঞাপনে দেখা কাজ করেছেন; শো করেছেন বাংলাদেশ ও কলকাতার বিভিন্ন এলাকায়।