চলে গেলেন পৃথ্বীরাজ

তরুণ গায়ক, সুরকার, সংগীত পরিচালক পৃথ্বীরাজ হঠাৎই চলে গেলেন না ফেরার দেশে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2019, 02:33 AM
Updated : 15 Dec 2019, 05:56 AM

শনিবার গভীর রাতে ধানমণ্ডিতে নিজের স্টুডিওতে ৩৪ বছর বয়সী পৃথ্বীরাজকে পাওয়া যায় অচেতন অবস্থায়। সিটি হসপিটালে নেওয়া হলে ভোর সাড়ে ৪টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে এক ফেইসবুক পোস্টে জানান তার ছোট ভাই ঋতুরাজ।

রিয়েলিটি শো ক্লোজ আপ ওয়ান দিয়ে আলোচনায় আসা পৃথ্বীরাজের প্রথম অ্যালবাম ‘ডট’ প্রকাশিত হয় ২০১১ সালে। উচ্চাঙ্গসংগীতে দখলের জন্য সংগীতপ্রেমীদের প্রিয় হয়ে উঠেছিলেন দ্রুত।

এবিসি রেডিও এফএম ৮৯.২ এর প্রডাকশন ইনচার্জ পৃথ্বীরাজ ‘সেন্টার ফর মিউজিকলজি’ নামে একটি গানের স্কুলও চালাতেন।

তার সহকর্মী এহসান টিটু জানান, মাঝে কিছুদিন শারীরিকভাবে অসুস্থ থাকলেও পৃথ্বীরাজ বেশ সুস্থ হয়ে উঠছিলেন। ‘হার্ট অ্যাটাকে’ পৃথ্বীর মৃত্যু হয়েছে বলে তার ধারণা।

সংগীতশিল্পী যাযাবর রাসেল সাংবাদিকদের জানান, শনিবার রাত ১০টার দিকে কাজ করার জন্য ধানমণ্ডি ২৭ নম্বরে নিজের স্টুডিওতে যান পৃথ্বীরাজ। কিন্তু রাতে স্ত্রী ফোন করে তাকে পাচ্ছিলেন না। প্রথমে ভেবেছিলেন, কাজে ব্যস্ত পৃথ্বী। কিন্ত লম্বা সময় পরও তিনি ফোন না ধরায় আতঙ্কিত হয়ে পড়েন পরিবারের সদস্যরা। পরে স্টুডিওর দরজা ভেঙে দেখা যায় চেয়ারেই নিস্তেজ পড়ে আছেন তরুণ এই সুরকার। 

সিটি হাসপাতালের কর্মকর্তা মুস্তফা সাঈদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হাসপাতালে পৌঁছানোর আগেই মৃত্যু হয়েছিল পৃথ্বীরাজের। ভোর সাড়ে ৪টায় চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

ছোট ভাই ঋতুরাজ জানান, রোববার জোহরের পর আজিমপুর কবরস্থানে জানাজা হবে পৃথ্বীরাজের।