সেন্সর ছাড়পত্র পেল ‘কাঠবিড়ালি’, মুক্তি ডিসেম্বরে

বিনাকর্তনে সেন্সর ছাড়পত্র পেল তরুণ পরিচালক নিয়ামুল মুক্তার প্রথম চলচ্চিত্র ‘কাঠবিড়ালি’, মুক্তি পাচ্ছে ডিসেম্বরে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2019, 11:15 AM
Updated : 14 Dec 2019, 11:15 AM

রোববারে সেন্সর বোর্ডে জমা দেওয়ার পর মঙ্গলবার সেন্সর বোর্ডের সদস্যরা ছবিটি দেশে মুক্তির অনুমোদন দেন বলে নিশ্চিত করেছেন মুক্তা।

সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামুল কবীরও সেন্সর পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সদস্যদের সঙ্গে প্রিভিউ বোর্ডে আমি নিজেও ছিলাম। পুরো ছবিটি আমি দেখেছি। ভালো গল্পের ছবি। এক বসায় ছবিটি দেখতে দর্শকরা মোটেও বিরক্তি আসবেনা। নির্মাণও চমৎকার। ছবি সময়োপযোগী ছবি।”

ডিসেম্বরেই ছবিটি মুক্তির পরিকল্পনার কথা জানালেন নির্মাতা।

মুক্তা বলেন, “আমাদের স্বপ্নের ছবি ‘কাঠবিড়ালি’। এতে যারা কাজ করেছেন সবাই নিজের ছবি মনে করে কাজ করেছেন। ছবিতে সবাই সবার সেরাটা দেয়ার চেষ্টা করেছেন। এখন নিয়ে আসছি দর্শকদের সামনে। ছবিটি নেন্সর বোর্ডে প্রশংসিত হয়েছে। এতে করে আত্মবিশ্বাস আরও বেড়েছে। আশা করি দর্শকদেরও ভালো লাগবে।

এতে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া। এর আগে চিলেকোঠার ইউটিউব চ্যানেলে প্রকাশিত ১ মিনিট ১৮ সেকেন্ডের টিজার প্রকাশিত হয়। টিজারে মানব-মানবীর চিরায়ত সম্পর্কের নাটকীয়তা উঠে এসেছে।

তাসনিমুল তাজের চিত্রনাট্যে এবং নিয়ামুল মুক্তার রচনা ও পরিচালনায় ২০১৭ সালের ২ মার্চ শুরু হয় ‘কাঠবিড়ালী’ চলচ্চিত্রের শুটিং। নানা ধাপে টানা দুই বছর চিত্রায়নের পর এবার পেল সেন্সর সনদ।

এতে অর্চিতা স্পর্শিয়ার বিপরীতে অভিনয় করেছেন আসাদুজ্জামান আবীর ও সাইদ জামান শাওন।

চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন আদিত্য মনির।

ছবিটিতে আরও অভিনয় করেছেন শাহরিয়ার ফেরদৌস সজিব, শিল্পী সরকার অপু, হিন্দোল রায়, এ কে আজাদ সেতু, তানজিনা রহমানসহ অনেকে।