‘গণ্ডি’র গানে রূপঙ্কর বাগচী

ফাখরুল আরেফীন খানের দ্বিতীয় চলচ্চিত্র ‘গণ্ডি’র ‘বহুদিন বাতাসে উড়েনি চুল’ শিরোনামে একটি গানে কণ্ঠ দিয়েছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় গায়ক রূপঙ্কর বাগচী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2019, 05:47 PM
Updated : 7 Dec 2019, 05:57 PM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গড়াই ফিল্মের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করা হয়েছে।

গানটির কথা ও সুর করেছেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত সংগীতব্যক্তিত্ব দেবজ্যোতি মিশ্র। এই গানটি ছাড়া তিনি ‘গণ্ডি’ ছবির আবহসংগীত পরিচালনা করছেন।

গানটি লেখা ও সুর প্রসঙ্গে দেবজ্যোতি মিশ্র বলেন, ‘আরেফীন যেদিন আমায় ছবির গল্পটি বলেছিলেন। সেদিনই গানটির কথা মাথায় আসে। আরেফীনকে বলা মাত্র তিনিও রাজি হন গানটি তার সিনেমায় ব্যবহার করতে। আশা করছি গানটি সবার কাছে ভালো লাগবে।’

ফাখরুল আরেফীন খান বলেন, “রূপঙ্কর বাগচী আমার খুব প্রিয় একজন শিল্পী। পুরো বাংলা মিউজিক ইন্ডাসটিতে বেশ জনপ্রিয় একজন। ‘গণ্ডি’ ছবির একটি গান তার গলায় থাকছে। এটি আমাদের জন্য আনন্দের একটি বিষয়। তিনি যে গানটি গেয়েছেন, এই গানটি বাংলা ভাষাভাষি মানুষদের কাছে খুবই জনপ্রিয় হয়ে উঠবে বলে আমার বিশ্বাস।”

রোমান্টিক-কমেডি ঘরানার এ চলচ্চিত্রের কাহিনি এগিয়ে যাবে মূলত ৫৫ ও ৬৫ বছর বয়সী দু’জন নারী-পুরুষের গল্প নিয়ে। অবসরে থাকা এই বয়সে দু’জন নারী-পুরুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার ও আশপাশের মানুষ বিষয়টিকে কীভাবে নেয়, এটাই উঠে আসবে চলচ্চিত্রটিতে।

এই ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের ফেলুদাখ্যাত সব্যসাচী চক্রবর্তী ও বাংলাদেশের সুবর্ণা মুস্তাফা। এছাড়াও আছেন শুভাসিষ ভৌমিক, মাজনুন মিজান, অপর্ণা ঘোষ, আমান রেজা, পশ্চিমবঙ্গের পায়েল মুখার্জিসহ আরও অনেকে।

ছবিটির দৃশ্যধারণ হয়েছে ঢাকা, কক্সবাজার ও লন্ডনের বেশ কয়েকটি স্থানে।