সংবাদকর্মীদের কণ্ঠে ‘বাংলাদেশের খবর’

বিজয় দিবসকে সামনে রেখে ‘বাংলাদেশের খবর’ শিরোনামে একটি গানে কণ্ঠ দিলেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাত সংবাদকর্মী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2019, 10:31 AM
Updated : 1 Dec 2019, 10:31 AM

সুমন সাহার কথায় গানে কণ্ঠ দিয়েছেন যমুনা টিভির সাংবাদিক মনিরুল ইসলাম, ইনডিপেনডেন্ট টিভির সিনিয়র রিপোর্টার মাহমুদা মৌমিতা ও সিনিয়র নিউজ প্রেজেন্টার দোলা ডলোরেস, ডিবিসি নিউজের সিনিয়র নিউজ প্রেজেন্টার সোনিয়া হক, নিকিতা নন্দিনী ও ক্রীড়া সাংবাদিক শাহান পাপন এবং গণমাধ্যম কর্মী আহমেদ তোফায়েল। সুর-সংগীত করেছেন সুমন কল্যাণ।

সুমন কল্যাণ বলেন, “কাজটি করে ভালো লাগছে। সাংবাদিক ও কন্ঠশিল্পীরা খুব ভালো গেয়েছেন আর গানের কথা শুরুতেই খুব ভালো লেগেছে; গানের কথাগুলো ভালো লাগার কারণেই কাজটা করা। আশাকরি গানটি সবার ভালো লাগবে।”

সংবাদকর্মীদের দিয়ে গান করানোর কারণ হিসেবে সুমন সাহা বলেন, এর আগেও দেশের গান লিখেছি; সংগীতশিল্পীরা তা গেয়েছেন। এবার ভাবনাটি আগে মাথায় আসার পর গানটি লিখেছি আমাদের দেশে অনেক সংবাদকর্মী আছেন খুব ভালো গান করেন এবং তাদের গানের ব্যাকগ্রাউন্ডও আছে। পেশা গত কারণে মানুষ তাদের সাংবাদিক হিসাবেই চেনেন। তাই কন্ঠশিল্পী সংবাদকর্মীদের মানুষের সথে নতুন করে পরিচয় করিয়ে দেওয়া আর গানের কথায় বাংলাদেশের খবর পৌছে দিতে চাই শ্রোতা দর্শকদের মাঝে।”

গানটির সংগীত সংযোজন ও ভিডিওর কাজ চলছে বিজয় দিবসের আগেই গানওয়ালার ইউটিউব চ্যানেলে মুক্ত হবে এবং বিটিভিসহ দেশের বেশকটি টিভি চ্যানেলে গানটি প্রচারিত হবে।