কমিক বইতেও ‘ন ডরাই’

ছাড়পত্র পাবে কি পাবে না- সেই দ্বন্দ্বে যখন ‘ন ডরাই’ ডিলেমার মুখোমুখি, তখনই অন্যরকম আয়োজন নিয়ে হাজির এই সিনেমাটি। স্টার সিনেপ্লেক্স প্রযোজিত সিনেমা ’ন ডরাই’ এর মূল বিষয় নিয়ে কমিক বই লঞ্চ করলো প্রতিষ্ঠানটি। কমিক বইয়ের পরিকল্পনা ‘কার্টুন পিপল’ নামে একটি সংগঠনের।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2019, 01:08 PM
Updated : 27 Nov 2019, 01:09 PM

কার্টুনিস্ট সৈয়দ রাশাদ ইমাম তন্ময় এই প্রতিষ্ঠানটির কাণ্ডারির ভূমিকায় আছেন। তিনি তার একটি পোস্টে সিনেপ্লেক্সকে পরিকল্পনাটিকে সাদরে গ্রহণ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

‘ন ডরাই- অ্যাডভেঞ্চার অব আয়েশা’ আনুষ্ঠানিক ভাবে প্রকাশিত হয় ২৬ নভেম্বর। স্টার সিনেপ্লেক্স-এর চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল এই কমিকবইটির প্রকাশনা উৎসবে উপস্থিত ছিলেন।

চট্টগ্রামের ভাষায় নির্মিত সিনেমা ‘ন ডরাই’ এ্কটি মেয়ের সাহসিকতার গল্প। যার জীবন কাটে সমুদ্রের উত্তাল ঢেউ গুণে।

‘ন ডরাই’ সিনেমাটি পরিচালনা করেছেন তানিম রহমান। ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, সুনেরা বিনতে কামাল। ছবিটির জন্য অভিনেত্রী সুনেরা বিনতে কামাল তিন মাস সার্ফিং শিখেছেন। স্থানীয় সার্ফারদের সহযোগিতা নিয়েছেন তিনি। বড় পর্দায় এটিই তার প্রথম কাজ।

’ন ডরাই- অ্যাডভেঞ্চার অব আয়েশা’ কমিকবুকে যারা কাজ করেছেন তারা হলেন মোরশেদ মিশু, সিদ্দিক আহমেদ, মোহাম্মদ আয়ান, রাকীব রাজ্জাক, ঐশিক যাওয়াদ, জুনায়েদ ইকবাল ইশমাম, রেহনুমা প্রসূন, মাহতাব রশীদ, সৈয়দ নাফিস, আবিদ রেজা রঙ্গন, মোহাম্মদ শাহাদাত হোসেন এবং তামিম আনজু। 

ইতিমধ্যেই সেন্সরের সীমানা অতিক্রম করে ‘ন ডরাই’ অপেক্ষা করছে বড় পর্দায় আত্মপ্রকাশ করার।

২৯ নভেম্বর মুক্তি পাচ্ছে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত ‘ন ডরাই’।