ইলিয়াস কাঞ্চনকে হেনস্তার প্রতিবাদে মানববন্ধনের ডাক

নতুন সড়ক নিরাপত্তা আইন কার্যকরের পর ধর্মঘটকারী বাস-ট্রাকের শ্রমিকদের নিরাপদ সড়ক চাই আন্দোলেন প্রতিষ্ঠাতা ও অভিনেতা ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা দাহের ঘটনার প্রতিবাদে এফডিসিতে মানবন্ধনের ডাক দিয়েছে চলচ্চিত্রকর্মীরা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2019, 02:28 PM
Updated : 24 Nov 2019, 02:28 PM

রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের সামনে সোমবার ১২টায় মানবন্ধন করবে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, অভিনয়শিল্পী সমিতিসহ এফডিসি কেন্দ্রিক ১৮টি সংগঠন।

শনিবার ডাকা এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

তিনি বলেন, “ধর্মঘটের মধ্যে ইলিয়াস কাঞ্চন সাহেবকে সামাজিকভাবে হেনস্তা করা হয়েছে; তার কুশপুতুল দাহ করা হয়েছে। এর প্রতিবাদে আমরা চলচ্চিত্রকর্মীরা এই মানববন্ধনের ডাক দিয়েছে। পাশাপাশি নতুন সড়ক পরিহন আইন বাস্তবায়নের দাবিও জানাবো মানববন্ধনে।”

১৯৯৩ সালে ২২ অক্টোবর এক সড়ক দুর্ঘটনায় স্ত্রী জাহানারাকে হারানোর পর নিরাপদ সড়কের আন্দোলনে যুক্ত হয়েছেন এ অভিনেতা। সামাজিক এ আন্দোলনের মাধ্যমে পথচারী, চালক, হেল্পারদের সচেতন করে তোলার চেষ্টা করেছেন। এর স্বীকৃতি হিসেবে তাকে ২০১৮ সালে একুশে পদকে ভূষিত করেছে সরকার।