ফোক উৎসবের মঞ্চে রুনা লায়লাকে সালাম জানালেন দালের

বিশ্বজুরে জলবায়ুর পরিবর্তনে বাংলাদেশও আছে দোলাচলে। তাই নভেম্বরের মাঝেও গরমে হাঁসফাঁস করতে দেখা গেল আর্মি স্টেডিয়ামে আসা অসংখ্য সঙ্গীত অনুরাগীদের। একে জলবায়ুর চাপ, তার উপর মঞ্চে দালের মেহেন্দি! উত্তাপ ছড়াতে বাধ্য।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2019, 12:16 PM
Updated : 15 Nov 2019, 12:16 PM

ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট ২০১৯  উপলক্ষ্যে প্রথম দিনে পারফর্ম করতে মঞ্চে উঠেছিলেন  দালের মেহেন্দি। পাঞ্জাবী  এই গায়ক এদেশেও বেশ জনপ্রিয়। তার গান, ‘তুনাক তুনাক তুন’ বা ”বলো তারা রা রা” দিয়ে নাচিয়ে ছাড়লেন সবাইকে।

তার আগেই মুগ্ধ করলেন বাংলা কথা বললেন।

আর মাঝে হঠাৎ করে জানালেন, তার কাছে বাংলাদেশ মানেই রুনা লায়লা। তিনি মঞ্চ থেকেই রুনা লায়লাকে সম্মানের সঙ্গে ভালোবাসা জানালেন।

ছবি: মাহমুদ জামান অভি

পাশাপাশি অন্য খাবার আর টুকটাক বাংলা দিয়ে মাতানো তো ছিলই।

প্রসঙ্গত, উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার বিভিন্ন পরিবেশনায় অংশ নেবেন বাংলাদেশের মালেক কাওয়াল, ফকির শাহাবুদ্দিন, ম্যাজিক বাউলিয়ানার কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম। দ্বিতীয় দিনের অন্যতম আকর্ষণ পাকিস্তানের হিনা নাসরুল্লাহ ও মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা।

১৪ নভেম্বর থেকে ১৬ নভেম্বর চলতে থাকা এই উৎসবে বাংলাদেশসহ ছয় দেশের দুই শতাধিক শিল্পী অংশ নিচ্ছে এবারের উৎসবে। ২০১৫ সাল থেকে প্রতি বছর অনুষ্ঠিত হচ্ছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’। বিগত চার বছরের ধারাবাহিকতায় এবারও এ উৎসবের আয়োজন করেছে সান কমিউনিকেশন। বাংলাদেশসহ ছয় দেশের দুই শতাধিক শিল্পী ও কলাকুশলী এ উৎসবে অংশ নিচ্ছেন।