ফোক ফেস্ট উপভোগ করতে নিবন্ধন ৬-১০ নভেম্বর

পঞ্চম বারের মতো আয়োজিত ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ উপভোগ করতে দর্শকদের ৬ থেকে ১০ নভেম্বরের মধ্যে অনলাইনে নিবন্ধন করতে হবে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 12:03 PM
Updated : 23 Oct 2019, 03:48 PM

বুধবার রাজধানীর এক হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় উৎসবের আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশন; যারা ২০১৫ সাল থেকে প্রতিবছর এ উৎসব আয়োজন করছে।

এ বছর রাজধানীর আর্মি স্টেডিয়ামে ১৪-১৬ নভেম্বর তিন দিনব্যাপী ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’র আসর বসবে।

৬-১০ নভেম্বরের মধ্যে দর্শকরা dhakainternationalfolkfest.com  ওয়েব সাইটে

গিয়ে নিবন্ধন করতে পারবেন। নিবন্ধনের জন্য পাসপোর্ট আকারের ছবি ও জাতীয় পরিচয়পত্র কিংবা ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। নিবন্ধন প্রক্রিয়া শেষে দর্শকদের ইমেইলে তিনদিনের আলাদা আলাদা তিনটি টিকেট পাঠানো হবে।

সান ফাউন্ডেশনের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী বলেন, “আমাদের লোকসংগীতকে সারা পৃথিবীতে ছড়িয়ে দেওয়ার প্রত্যয়ে ফোক ফেস্ট শুরু করেছিলাম। ইন্টারন্যাশনাল প্ল্যাটফর্মে নিতে হলে ইন্টারন্যাশনাল শিল্পীকে মঞ্চে না তুললে সারা পৃথিবীতে সেই ভাবে ফোকাস পায় না। আমাদের শিল্পীরাও পৃথিবীজুড়ে ব্যাপক পরিচিতি লাভ করে। আমাদের দেশের সংস্কৃতি নিয়ে যে গর্ব করার বিষয় আছে সেটা সারা পৃথিবী দেখতে পাচ্ছে।”

এ উৎসবে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত মঞ্চে সংগীত পরিবেশন করবেন বাংলাদেশসহ ছয়টি দেশের দুই শতাধিক লোকশিল্পী ও কলাকুশলী।

এবারের আয়োজনে দেশের শিল্পীদের মধ্যে থাকছেন শাহ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, বাউলিয়ানা’র কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম, প্রেম ও ভাবনা নৃত্য দল।

দেশের বাইরে থেকে ভারতের দালের মেহেন্দি, পাকিস্তানের জুনুন ও হিনা নাসরুল্লাহ, রাশিয়ার সাত্তমা, জর্জিয়ার শেভেনেবুরেবি ও মালি থেকে হাবিব কইটে অ্যান্ড রামাদা এবারের আসরে অংশ নিচ্ছে।

সংবাদ সম্মেলনে সান ফাউন্ডেশনের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা ব্যাংক লিমিটেডের সিইও সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব অপারেশনস মো. সাঈদ ও লোকসংগীত শিল্পী ও সংগীত গবেষক ফকির শাহাবুদ্দিন।