পাঞ্জাবি ভাষার জিঙ্গেলে আরাফাত- কাশতান

ভারতের একটি জুতা কোম্পানির বিজ্ঞাপনের পাঞ্জাবি ভাষার জিঙ্গেলের কম্পোজিশন, সুর ও কণ্ঠ দিলেন তরুণ সংগীত পরিচালক ও শিল্পী আরাফাত মহসীন নিধি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2019, 05:19 AM
Updated : 21 Oct 2019, 06:35 AM

ভারতের ‘মেট্রো স্যু’র জন্য বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন হুজেফা রাওলা। কথা লিখেছেন কাশতান হাবিব। দেশটির প্রোডাকশন হাউজ ভিজুয়াল অডিও অ্যান্ড টেকনোলজির অধীনে বিজ্ঞাপনটি নির্মিত হয়েছে।

আরাফাত মহসীন বলেন, “কাজের মধ্যে চ্যালেঞ্জ থাকলে ভালো লাগে। কাজটা করে আরামও পাওয়া যায়। সেই সঙ্গে মানসিক প্রশান্তি তো রয়েছেই। সব জটিলতা পেরিয়ে যখন কাজটা শেষ করেছি, তখন মনে হয়নি কাজটা আমি করেছি। কাজটি প্রকাশ হওয়ার পর থেকে অনেকেই প্রশংসা করে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে বিভিন্ন ধরনের মন্তব্য করছেন।”

কাশতান বলেন, "হিন্দি ভাষা যে বুঝি না তা না! তাই বলে পাঞ্জাবী ভাষায় গান লিখতে হবে?শুনে প্রথমে চিন্তায় পড়ে গিয়েছিলাম! কিন্তু হিন্দি সিনেমার গানে পাঞ্জাবী শব্দের ব্যবহার থেকে কিছু শব্দ জানতাম। বাস গানটা হয়ে গেল। নিধিকে ধন্যবাদ, চমৎকার এই কাজে আমাকে অংশ করে নেওয়ার জন্য।"

গত বছর ভারতের একটি জুয়েলারি প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জিঙ্গেলে কাজ করেন তিনি। সেই সূত্রে পরিচিত একজনের মাধ্যমে পাঞ্জাবি ভাষার জিঙ্গেলে কাজ করার প্রস্তাব পান বলে জানান এ সংগীত পরিচালক।