ফ্লাইটে মৌমাছির হানাকে ‘সিনেমার মতো’ বললেন অপর্ণা

আগরতলায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে যোগ দিতে যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে মৌমাছির কবলে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে আটকে থাকা তিন ঘণ্টার আদ্যোপান্ত জানালেন অভিনেত্রী অপর্ণা ঘোষ।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2019, 11:09 AM
Updated : 16 Sept 2019, 11:09 AM

বাংলাদেশের প্রতিনিধি দলের সদস্য হিসেবে রবিবার সকালে কলকাতা বিমানবন্দর থেকে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে আগরতলায় উড়াল দেওয়ার কথা থাকলেও ঝাঁকে ঝাঁকে মৌমাছির বাগড়ায় প্রায় তিন ঘণ্টা উড়োজাহাজের ভেতরে আটকে থাকতে হয় বলে জানান অপর্ণা।

ফ্লাইটে মৌমাছির এই হানাকে ‘সিনেমার মতো’ বললেন সিনেমার এ অভিনেত্রী। আগরতলা থেকে টেলিফোনে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দরজা খুলে মৌমাছিগুলো দেখেই মনে হচ্ছিল, সামনে কোনো সিনেমা চলছে। ফ্লাইটের ভেতরে মৌমাছি ঢুকে যেতে পারে এই শঙ্কায় আমরা আর বের হতে পারিনি; দরজা বন্ধ করে ভেতরেই অপেক্ষা করছিলাম।”

ফ্লাইটে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে ছিলেন পরিচালক মুশফিকুর রহমান গুলজার, অভিনেত্রী রোকেয়া প্রাচী, অভিনেতা সাইমন সাদিকসহ ১৮ জন।

কলকাতা টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়, রোববার সকাল ৯টা ৪০ মিনিটে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এআই-৭৪৩ ছাড়ার কথা থাকলেও দুইবার ট্যাক্সিয়িং শুরু করেও রানওয়ে থেকে ফিরে আসে।

এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে শুরুতে ‘কারিগরি ত্রুটির’ কথা বলা হলেও বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্যরা ফ্লাইট থেকে নামার চেষ্টা করলে উড়োজাহাজের বাঁ দিকের উইন্ডস্ক্রিন আর জানালায় ঝাঁকে ঝাঁকে মৌমাছি দেখে আর নামার ঝুঁকি নেননি তারা। পরে পানি ছিটিয়ে মৌমাছিগুলো তাড়িয়ে স্থানীয় সময় ১২টা ৪০ মিনিটে উড়াল দেয় উড়োজাহাজটি।

ফ্লাইটে অবরুদ্ধ তিন ঘণ্টার বর্ণনা দিয়ে ‘সুতপার ঠিকানা’র এ অভিনেত্রী বলেন, “ফ্লাইটে চেপে বসার দুইবার রান করার চেষ্টা করা হলেও ফ্লাই করতে পারছিল না। কী কারণে হচ্ছিল না সেটা আমরা বুঝতে পারছিলাম না। শুধু একটি বিদঘুটে শব্দ পাচ্ছিলাম।

“আমরা দীর্ঘক্ষণ ভেতরেই ছিলাম, কেউ প্যানিক হইনি। পাইলট বলছিলেন, আপনাদের জীবনের নিরাপত্তা আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ। আপনারা ভয় পাবেন না।”

ফ্লাইটের যাত্রীরা নামা চেষ্টা করলেও মৌমাছির কারণে আর নামতে পারেনি বলে জানান তিনি। পরে মৌমাছি তাড়িয়ে ফ্লাইটটি ছাড়লে দুইটায় আগরতলায় পৌঁছান তারা।

সন্ধ্যায় বাংলাদেশ সরকারের আয়োজনে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে আয়োজিত বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

উৎসবটি চলবে মঙ্গলবার পর্যন্ত। আয়োজন শেষে বুধবার বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্যদের দেশে ফেরার কথা রয়েছে।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের পরিবহনমন্ত্রী প্রণজিত সিংহরায়, চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, সাদিক সাইমন, অভিনেত্রী রোকেয়া প্রাচী, অপর্ণা ঘোষ, আগরতলায় অবস্থিত বাংলাদেশ সহকারী হাই কমিশনের সহকারী হাইকমিশনার কিরীটি চাকমাসহ আরও অনেকে।