সিঙ্গাপুরে চিকিৎসকের পর্যবেক্ষণে এন্ড্রু কিশোর

সিঙ্গাপুরে চিকিৎসা চলছে গুরুতর অসুস্থ জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2019, 04:16 AM
Updated : 16 Sept 2019, 04:16 AM

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছেন জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোর।  বিগত কয়েকমাস ধরে কিডনিসংক্রান্ত জটিলতায় আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন এ শিল্পী।  তারই প্রেক্ষিতে গত ৯ সেপ্টেম্বর তাকে চিকিৎসার উদ্দেশ্যে সিঙ্গাপুরে নেয়া হয়। এ শিল্পীর সফরসঙ্গী সংগীত শিল্পী জাহাঙ্গীর সাঈদ জানান, নানা ধরণের পরীক্ষা-নীরিক্ষার পাশাপাশি চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন এ শিল্পী।

তিনি বলেন,“কয়েকদিন ধরেই তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসকরা তার শরীরের ব্লাডসহ বিভিন্ন অর্গান পরীক্ষা-নীরিক্ষা করে দেখছেন। তার এডিনাল গ্লান্ড যেখান থেকে হরমোন তৈরি হয় তা একটু বড় হয়ে গেছে। কিশোর দা’র শরীরের ওজন কমা সহ নানা সমস্যা দেখা দিচ্ছে।”

জাহাঙ্গীর জানান, এন্ড্রু কিশোরের বায়োপসি করেছেন চিকিৎসকরা। রবিবার তার হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার সম্ভাবনা রয়েছে। চিকিৎসকরা আপতত মনে করছেন তার শরীরে কোনো অস্ত্রোপচারের প্রয়োজন নেই বলেও জানান তিনি।

১৯৭৭ সালে ‘মেইল ট্রেন’ চলচ্চিত্রের মধ্য দিয়ে প্লেব্যাকে যাত্রা শুরু করা এন্ড্রু কিশোর আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেও গো মাটি’, ‘আমার বুকের মধ্যে খানে’সহ অসংখ্য জনপ্রিয় বাংলা গান উপহার দিয়েছেন শ্রোতাদের।