বিচারের কাজটি সততার সঙ্গেই করবো- মৌসুমী

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার আগের আসরে বিচারকদের রায় উপেক্ষা করে আয়োজকের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করার খবর এসেছিল গণমাধ্যমে; এবার বিচারকের দায়িত্ব নিয়েই আয়োজকদের কাছ থেকে বিচার কার্যক্রমে ‘পূর্ণ স্বাধীনতা’ চাইলেন   চলচ্চিত্র তারকা মৌসুমী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2019, 03:55 PM
Updated : 14 Sept 2019, 04:01 PM

রাজধানীর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে শনিবারে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মধ্য দিয়ে ঢাকার চলচ্চিত্রে অভিষেক হওয়া এ অভিনেত্রী।

প্রতিযোগিতার আয়োজক প্রতিষ্ঠান অমিকন এন্টারটেইনমেন্টের উদ্দেশ্যে তিনি বলেন, “কিছুদূর যাওয়ার পর বিচারকদের উপর  কিছু কিছু বিষয় অনেকটা চাপিয়ে দেওয়া হয়। ‘স্বাধীনতা হরণ’ যেটাকে বলি আমরা। আমি চাইবো পূর্ণ স্বাধীনতাটা যেন আমাদের দেওয়া হয়। তবেই আমরা এই ফরমেটকে ফলো করতে পারব।”

২০১৭ সালে অন্তর শোবিজ ও অমিকন এন্টারটেইনমেন্টের হাত ধরে বাংলাদেশে যাত্রা শুরু করে ‘মিস ওয়ার্ল্ড’। প্রথম আসরেই বিচারকের রায় উপেক্ষা করে আয়োজকরা নিজেদের পছন্দে বিজয়ী ঘোষণা করার খবর আসে গণমাধ্যমে।

তৃতীয় আসরের দায়িত্ব নিয়ে নিজেদের বিচারের স্বাধীনতা হরণ না করার আহ্বান জানান মৌসুমী।

“আমরা ঘুষ খাই না, চুরি করি না। আমরা যা করি মানুষের সামনেই করি। ভুল করলেও মানুষের সামনে করি, ভালো করলেও মানুষের সামনেই করি। আমাদের স্বাধীনতায় যেন বেরিকেড না দেওয়া হয়।”

এবারের আসরে বিচারক হিসেবে মৌসুমীর সঙ্গে আছেন চিত্রনায়ক ফেরদৌস ও উইমেন্স ওয়ার্ল্ডের কর্ণধার ফারনাজ আলম।

সততার সঙ্গে বিচার কার্যক্রম চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে মৌসুমী বলেন, “ফেরদৌসের মেধা আর আমার সততা যদি প্রয়োগ করি তাহলে আমরা কখনেই জাজমেন্টে ভুল করব না। কোনো মেয়ে কষ্ট পাওয়ার কথা নয়।”

প্রথমবার মৌসুমীর সঙ্গে কোনো আসরের বিচারকের দায়িত্ব পালন করছেন ফেরদৌস।

অনুষ্ঠানে তিনি বলেন, “আমাদের অনেক সিনেমা আছে। আমরা চেয়েছিলাম, বড় কোনো আসরে একসঙ্গে কাজ করব। এবার প্রথমবারের মতো আমরা একসঙ্গে বিচারকের দায়িত্ব পালন করছি।”

প্রতিযোগীদের উদ্দেশ্যে তিনি বলেন, “নিজেদের নিজেদেরকে গ্রুমিং করতে হবে। এখানে আত্মবিশ্বাস অনেক বেশি জরুরি। মনে আত্মবিশ্বাস রাখতে হবে, আমিই বাংলাদেশকে উপস্থাপন করতে পারব।”

অচিরেই বাংলাদেশের কোনো প্রতিযোগী ‘মিস ওয়ার্ল্ড’র মুকুট ছিনিয়ে আনতে বলে আশা রাখেন ফেরদৌস।

সংবাদ সম্মেলনে বিচারদের সঙ্গে আরও উপস্থিত ছিলেন অমিকন এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান।