রোমেল বাদ, এলআরবির নতুন ভোকাল মিজান

এলআরবির প্রাণপুরুষ আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর নানা নাটকীয়তার মধ্যে এবার ড্রামার গোলামুর রহমান রোমেলকে বাদ দিয়ে ওয়ারফেইজের সাবেক ভোকাল মিজানুর রহমান মিজানকে নিয়ে নতুন লাইনআপ সাজিয়েছে ব্যান্ডটি।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2019, 03:50 PM
Updated : 28 August 2019, 08:46 AM

ব্যান্ডের চার সদস্যের মধ্যে মতপার্থক্যের জেরে এর আগে ম্যানেজার শামীম আহমেদ, গিটারিস্ট মাসুদ ‘এলআরবি’ ছাড়ার পর প্রতিষ্ঠাতা সদস্য স্বপন ও ড্রামার রোমেলকে একাধিক কনসার্টে দেখা গেছে।

এবার ‘অসদাচরণের’ অভিযোগ তুলে দুই সদস্য বিশিষ্ট এলআরবি থেকে তাকে বহিষ্কার করা হয়েছে বলে ফেইসবুকে দেওয়া এক স্ট্যাটাসে নিশ্চিত করেছেন স্বপন।

স্বপনের নেত্বত্বে এলআরবির নতুন লাইনআপে ভোকাল হিসেবে যোগ দিয়েছেন ওয়ারফেইজের সাবেক ভোকাল মিজান, গিটারে ত্রিকাল ব্যান্ডের গিটারিস্ট পুষ্প ফেরদৌস ও ড্রামসে অমিত থাকছেন।

ব্যান্ডের বর্তমান চার সদস্যের একটি ছবি ফেইসবুকে পোস্ট করে এ তথ্য নিশ্চিত করেছেন পুষ্প ফেরদৌস।

বিষয়টি নিয়ে স্বপন, মিজান ও রোমলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের বক্তব্য জানতে পারেনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

 

ফেইসবুকে দেওয়া দীর্ঘ পোস্টে এলআরবির প্রতিষ্ঠাতা সদস্য স্বপন অভিযোগ করে, সম্প্রতি ‘কনসার্ট ফর নিলুফার’ শীর্ষক একটি শো’তে তার সঙ্গে কোনো আলাচনা ছাড়াই ‘এলআরবি’র ব্যানারে পারফর্ম করেন রোমেল।

বিষয়টি নিয়ে যোগাযোগ করলে রোমেল তার সঙ্গে ‘অভদ্র আচরণ’ করেন; আয়োজকদের এলআরবি নাম তুলে নেওয়ার কথা বললেও এলআরবি’র নামেই পারফর্ম করেছেন রোমেল।

“এলআরবি’র গানের ভিডিও কন্টেন্ট কোনো রকম অনুমতি (এলআরবি ও বাচ্চু ভাইয়ের পরিবার) ছাড়া বিদেশে গোপনে নিজের নামে একাউন্ট খুলে বিপুল পরিমান ডলার আত্মসাত করেছেন, যা এখনও চলমান। এই চরম বিশ্বাসঘাতকতার কারনে আমি সাইদুল হাসান স্বপন (প্রতিষ্ঠাতা সদস্য) রোমেলকে এলআরবি থেকে অপসারণ করতে বাধ্য হচ্ছি, আমি জানি বস বেঁচে থাকলে এটাই করতেন।”

ছবি: ফেইসবুক থেকে নেওয়া।

স্বপন জানান, তার অনুমতি ছাড়া এখন কেউ এলআরবির নাম ব্যবহার করতে পারবে না।

১৯৯১ সালে সোলস ছেড়ে এসে ‘এলআরবি’ প্রতিষ্ঠা করেন আইয়ুব বাচ্চু; প্রথম লাইনআপে ছিলেন স্বপন, টুটুল, জয়।

প্রথমবারের মতো ‘এলআরবি’ ছাড়েন জয়; ১৯৯৩ সালে লন্ডনে থিতু হন তিনি। তার জায়গায় যোগ দেন মিল্টন আকবর। বছর খানেক বাজিয়ে মিল্টন আকবরও লন্ডনে গেলে ড্রামসে আসেন চট্টগ্রামের তরুণ রিয়াদ।

২০০৩ সালের দিকে ‘ব্যক্তিগত’ কারণে ব্যান্ড ছাড়েন রিয়াদ ও এসআই টুটুল। কিবোর্ডিস্ট টুটুল যাওয়ার পর এখন অব্দি আর কোনো কিবোর্ডিস্ট নেওয়া হয়নি এলআরবিতে। মাঝে অতিথি সদস্য হিসেবে আরিফ শিশির ও সুমন পারফর্ম করেছেন।

২০১৮ সালের ১৮ অক্টোবর হঠাৎ দলনেতা আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর খেই হারায় ‘এলআরবি’। বেশ কিছুদিন কোনো শো’তে দেখা যায়নি ব্যান্ডটিকে। মাঝে আইয়ুব বাচ্চুর ছেলে তাজওয়ার আইয়ুব বাবার গিটার কাঁধে মঞ্চে উঠে এলআরবি ভক্তদের মনে আশার আলো জাগালেও তার বেশিদিন টেকেনি।

তাজওয়ার বিদেশে পাড়ি জমানোর পর চলতি বছরের ৫ এপ্রিল ভোকাল হিসেবে অন্তর্ভূক্ত হন সংগীতশিল্পী বালাম; নানা নাটকীয়তার মাঝে তাকে ‘এলআরবি’তে তাকে আর পারফর্ম করতে দেখা যায়নি।

চলতি বছরের মাঝামাঝির দিকে স্বপন-রোমেল ও মাসুদ-শামীম দুই ভাগে বিভক্তি দেখা দেয়। তারা বিতর্কের মাঝে মাসুদ ও শামীম এলআরবি ছাড়ার পর রোমেলকে নিয়ে ব্যান্ডের কার্যক্রম এগিয়ে নেওয়ার কথা বলেছিলেন। তবে রোমেলকে বাদ দিয়ে ‘এলআরবি’র বাইরের তিন সদস্যকে নিয়ে নতুন লাইনআপে হাজির হচ্ছেন স্বপন।