দশ বছর পর চলচ্চিত্রে আফসানা মিমি

দশ বছর পর চলচ্চিত্রে ফিরছেন অভিনয়শিল্পী আফসানা মিমি; চুক্তিবদ্ধ হয়েছেন নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ-পুণ্য’ চলচ্চিত্রে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2019, 11:34 AM
Updated : 25 August 2019, 11:38 AM

নির্মাতা সেলিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার থেকে চাঁদপুরে ছবিটির শুটিং শুরু হবে; এতে আফসানা মিমিসহ অন্যান্য অভিনয়শিল্পীরা অংশ নেবেন।

সবশেষ ২০০৯ সালে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে মোরশেদুল ইসলামের ‘প্রিয়তমেষু’ চলচ্চিত্রে অভিনয় করেন মিমি।

এর আগে তানভীর মোকাম্মেলের ‘নদীর নাম মধুমতি’ ও ‘চিত্রা নদীর পাড়ে’ চলচ্চিত্রে অভিনয় করেন ছোটপর্দায় জনপ্রিয় এ অভিনেত্রী।

নব্বইয়ের দশকে হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে অভিনয় করে আলোচনায় আসেন মিমি। ১৯৯২ সালে আজিজুর রহমানের ‘দিল’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হয় হয়।

অভিনয়ের পাশাপাশি ‘ডলস হাউজ’সহ বেশ কয়েকটি নাটক নির্মাণ করেন; মুহম্মদ জাফর ইকবালের কিশোর উপন্যাস ‘ক্যাম্প’ অবলম্বনে একটি চলচ্চিত্র নির্মাণে হাত দিলেও প্রযোজকের কারণে সেটি আর শেষ করতে পারেননি।

সেলিমের চলচ্চিত্রে মিমি ছাড়াও চুক্তিবদ্ধ হয়েছেন চঞ্চল চৌধুরী ও সিয়াম আহমেদ। এটি তৃতীয় চলচ্চিত্র এ নির্মাতার। ২০০৯ সালে ‘মনপুরা’ চলচ্চিত্রের সাফল্যের পর দীর্ঘ বিরতি নিয়ে ২০১৮ সালে তিনি দর্শকদের উপহার দেন তার দ্বিতীয় চলচ্চিত্র ‘স্বপ্নজাল’।

মাঝে মুক্তিযুদ্ধে বাংলাদেশ নৌ-কমান্ডোর অভিযান নিয়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের প্রযোজনায় ‘অপারেশন জ্যাকপট’ নামে বিপুল বাজেটের একটি চলচ্চিত্র নির্মাণের দায়িত্ব পেলেও নানা বিতর্কের জের ধরে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়নি তার।