মুস্তাফিজ শফির কথায় রাজিবের গান

‘একদিন বৃষ্টির শহরে, হাঁটবো দু’জন হাত ধরে, একদিন জানালা ফুঁড়ে, মেঘের দুপুরে, উড়বো শঙ্খচিল’-কবি ও কথা সাহিত্যিক মুস্তাফিজ শফির এমন পংক্তিই এবার সুরে ভর করে গান হয়ে আসছে জনপ্রিয় সংগীতশিল্পী রাজিবের কণ্ঠে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2019, 01:50 PM
Updated : 9 August 2019, 01:50 PM

‘একদিন বৃষ্টির শহরে’ শিরোনামের গানটির সুর করেছেন লুৎফর হাসান। এর সঙ্গীতায়োজন করেছেন মার্সেল। সম্প্রতি ড্রপ বিট স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়েছে।

গানটি প্রসঙ্গে মুস্তাফিজ শফি বলেন, “আমার কবিতায় সুরারোপ করে এর আগেও অনানুষ্ঠানিকভাবে অনেকে গেয়েছেন। তবে একটি গান নিয়ে এরকম আয়োজন এটাই প্রথম। বৃষ্টি নিয়ে প্রতিটা মানুষের মনের ভেতরেই কিছু কল্পনা আছে। এই গানের কল্পনার সঙ্গে অনেকের কল্পনা মিলে যাবে এটা বলাই যায়। আশা করি, লুৎফর হাসানের সুর আর রাজিবের গায়কীতে গানটি সবার ভালো লাগবে।”

কণ্ঠশিল্পী রাজিব বলেন, “অনেকদিন পর এমন একটি গানে কণ্ঠ দিলাম, যার কথা ও সুরে শ্রোতা বৈচিত্র খুঁজে পাবেন। গানের কথায় মিশে আছে এমন কিছু দৃশ্য যা বাস্তব করে তোলার ইচ্ছা অনেকের মনের মধ্যে থাকে। এ ধরনের গীতিকথার সঙ্গে যে মেলেডি থাকা উচিত ঠিক সেটাই তুলে ধরেছেন সুরকার লুৎফর হাসান ও সঙ্গীতায়োজক মার্শাল। আমার বিশ্বাস, এই গানে শ্রোতা নতুন এক রাজিবকে আবিস্কার করবেন।”

আসছে ঈদে অডিও ভিডিও প্রকাশনা প্রতিষ্ঠান জি-সিরিজ থেকে লিরিক্যাল ভিডিও আকারে গানটি প্রকাশ পাবে।