এই প্রথম পিলু খানের কণ্ঠে অ্যালবাম

‘সময় যেনো কাটে না’, ‘আজ যে শিশু’, ‘হে বাংলাদেশ, তোমার বয়স হলো কত’সহ অংসখ্য জনপ্রিয় গানের সুরকার পিলু খান। দীর্ঘ বছরের সংগীত জীবনে এবারই প্রথম নিজের গাওয়া গানের অ্যালবাম প্রকাশ করেছেন এ শিল্পী।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2019, 01:16 PM
Updated : 9 August 2019, 01:23 PM

শহীদ মাহমুদ জঙ্গীর কথায় পিলু খানের সুরে ‘তোমরা ভালো আছো তো?’ নামের অ্যালবামটির গানগুলোর সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ। আটটি গানের মধ্যে ৮ অগাস্ট বাংলাঢোলের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে ‘আমার গল্প’ গানের ভিডিও।

ধারাবাহিকভাবে ঈদের আগে আসবে ‘সব কথা’ ও ‘তোমরা ভালো আছো তো?’ নামের দুটি গানের ভিডিও। এরপর অক্টোবরে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে প্রকাশ পাবে অন্যান্য গান ও ভিডিও।

পিলু খান বললেন, “আমি গায়ক নই। প্রয়োজনে গান গাইলেও সুর করা আর যন্ত্রসংগীত নিয়েই বেশি ব্যস্ত থেকেছি। তাই অ্যালবাম তৈরির দিকে সেভাবে গুরুত্ব দিতে পারিনি। শহীদ মাহমুদ জঙ্গীর কারণে অ্যালবামটি করলাম।”

গীতিকার শহীদ মাহমুদ জঙ্গী বলেন, “পিলু খান হচ্ছেন অভিজাত সুরকার। তার সুরে ভিন্ন মাত্রার আবেদন আছে। আমরা সময় ধীরেসুস্থে কাজ করেছি। প্রযোজনা সংস্থা বাংলাঢোলের সঙ্গে কথা হয়েছিলো বছর চারেক আগে।”

অ্যালবামে গান থাকছে আটটি। তিনটি গানে পিলু খানের সঙ্গে দ্বৈত গেয়েছেন সামিনা চৌধুরী। গানগুলো হলো ‘উল্টেপাল্টে’, ‘হৃদয়ের নীল’ ও ‘এসো হে বন্ধু’। ‘এলাম প্রথমবার’ গানটি গেয়েছেন ফাহমিদা নবীর সঙ্গে।

ইউটিউব ছাড়াও বাংলাফ্লিক্স, রবিস্ক্রিন, এয়ারটেসলস্ক্রিন ও টেলিফ্লিক্সে পাওয়া যাবে গানগুলো। এছাড়াও শোনা যাচ্ছে যে কোনো মোবাইল থেকে ২৪৬৪৬৫ নম্বরে ডায়াল করে।

পিলু খান সংগীত ভুবনে এসেছেন চার দশকেরও বেশি সময় আগে। ১৯৭৮-৭৯ সালের দিকে তিনি যোগ দেন ব্যান্ড সোলস-এ। ১৯৮৫ সাল থেকে শুরু করেন ব্যান্ড রেনেসাঁর কার্যক্রম। এখন পর্যন্ত এই দলটির সঙ্গেই আছেন তিনি।