‘সুগন্ধি জটিলতা’য় নাঈম-ফারিয়া

আসন্ন ঈদকে উপলক্ষ করে নির্মিত হয়েছে নাটক ‘সুগন্ধি জটিলতা’। নাটকে জুটি বেঁধেছেন জনপ্রিয় দুই অভিনয় শিল্পী এফএস নাঈম ও শবনম ফারিয়া।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2019, 03:51 PM
Updated : 21 July 2019, 03:51 PM

পিতার সুগন্ধী ব্যাবসা ফেলে চাকরির খোঁজে শহরে আসা যুবক শাহেদ আলী। কিন্তু চাকরি আর জোটেনি। ফিরতে হয় সুগন্ধী ব্যাবসায়। কিন্তু পিতার ফর্মুলায় বানাতে পারে না সে। নিজের ফরমুলায় সুগন্ধী বানালেও ক্রেতাদের কাছে ভৎর্সনার শিকার হতে হয় তাকে। জীবনের এমন এক জটিল মুহুর্তে দেখা হয় শিউলির সঙ্গে। চাকরির খোঁজে শহরে আসা আশ্রয়হীন এ তরুণী শাহেদ আলীর সুগন্ধীর ক্রেতা হন। বিনিময়ে তাকে আশ্রয় দেয়ার প্রতিশ্রুতি দেয় যুবক শাহেদ আলী। দুজনের সম্পর্কের সূত্রপাত এভাবেই। কিন্তু শেষটা খুব সুখকর নয়। গল্পের বাঁকে জমে ওঠে জটিলতা।

সাদাত রাসেলে গল্প চিত্রনাট্য ও পরিচালনায় গত ১৮ ও ১৯ জুলাই রাজধানীর গেণ্ডারিয়া, সূত্রাপুর, কমলাপুর রেলস্টেশান ও উত্তরায় নাটকটির শুটিং হয়েছে।

নাটকটি প্রসঙ্গে নির্মাতা বলেন, “এটি একটি বন্ধুত্তের গল্প, দুই মানব-মানবী যখন শহরে প্রায় ভাসমান তখন তারা একে-অপরকে সহযোগিতার আশ্বাস দেয়, তারা তাদের অত্যন্ত বাজে সময়েও সৎ থাকায় প্রকৃতির সহযোগিতা পায়। কিন্তু মানুষের ভেতরে তো আরও অনেক কিছুই থাকে। তাদের অসংখ্য চরিত্রে অভিনয় করতে হয়।”

নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন মুকিদ জাকারিয়া, নিকুল কুমার, মুনির ইসলাম প্রমূখ। নাটকটি প্রযোজনা করেছে ভাইসব মিডিয়া প্রোডাকশন।

নির্মাতা জানান, আসন্ন ঈদে যে কোন একটি চ্যানেলে প্রচারিত হবে নাটকটি।