শিশুদের উৎসর্গ করে ব্যান্ড সহজিয়ার ‘ছোটপাখি’

ইউটিউবে প্রকাশিত হল ব্যান্ড সহজিয়ার গান ‘ছোটপাখি’র ব্যতিক্রমী মিউজিক ভিডিও।

রুদ্র হকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2019, 08:02 PM
Updated : 20 July 2019, 11:00 AM

গত বছর প্রকাশিত হয় জনপ্রিয় এই ব্যান্ড দলের দ্বিতীয় অ্যালবাম ‘ঘোড়া’। অ্যালবামের গানগুলো ধীরে ধীরে মিউজিক ভিডিও আকারে প্রকাশ করছে দলটি। তারই ধারাবাহিকতায় অ্যালবামের জনপ্রিয় গান ‘ছোটপাখি’র মিউজিক ভিডিও নিয়ে এলো তারা। এটি নির্মাণ করেছেন ওয়াহিদ তারেক।

বৃহস্পতিবার গানটি প্রকাশিত হয়েছে সহজিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে। এতে ব্যান্ডের সদস্যরা ছাড়াও একদল ছিন্নমুল শিশুর মুখ দেখা গেছে। মিউজিক ভিডিওটি উৎসর্গ করা হয়েছে শিশুদের। উৎসর্গে লেখা হয়েছে- আমাদের সময়ে সাগরে ভেসে যাওয়া শিশুদের।

গানটি প্রসঙ্গে সহজিয়া ব্যান্ডের ভোকাল রাজু গ্লিটজকে বলেন, “আমরা সীমিত সামর্থ্য নিয়ে সর্বোচ্চ চেষ্টা করেছি। আর ছোট পাখির মতো লিরিক নির্ভর একটা গানকে ভিজ্যুয়াল করা আসলেই রিস্কি। অনেক সময় ভিডিও গানকে ভুল ইন্টারপ্রিয়েট করে। আমরা সত্যিই পরিচালক ওয়াহিদ তারেকের কাছে কৃতজ্ঞ। অনেক সময় নিয়ে কষ্ট করে কাজটা শেষ করেছেন।

“আমাদের কাছে ভিডিওটা গানটার জন্য মিনিংফুল মনে হয়েছে। বাকিটা দর্শক শ্রোতাদের উপর ছেড়ে দিতে চাই। এক কথায় বলতে পারি, আমাদের চেষ্টার কোনো ত্রুটি ছিল না।”

মিউজিক ভিডিওর জন্য ‘ছোটপাখি’ গানটিকেই কেন বেছে নেওয়া হল এমন প্রশ্নের উত্তরে রাজু আরও বলেন, “এই দশকে যত শিশু সাগরে ভেসে গেল, কী করলাম আমরা, কী করছি আমরা, এসব ভেবেই মনে হল গানটা সময়ের সাথে বেশি প্রাসঙ্গিক আর প্রয়োজন।”

নিয়মিত স্টেজ শো ছাড়াও নিজেদের তৃতীয় অ্যালবাম প্রস্তুত করতে ব্যস্ত সময় পার করছে দলটি।