এবার তরুণদের জন্য ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র পর এবার ১৮-২৫ ব্ছর বয়সী তরুণদের জন্য আয়োজন করা হচ্ছে সৌন্দর্য বিষয়ক প্রতিযোগিতা ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৯’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2019, 03:18 PM
Updated : 16 July 2019, 03:18 PM

তিন বছরের জন্য বাংলাদেশের ‘মিস্টার ওয়ার্ল্ড’র ফ্রাঞ্চাইজি নিয়েছে অন্তর শোবিজের সহযোগী প্রতিষ্ঠান এক্সপোজার লিমিটেড।

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিযোগিতায় অংশ নিতে ৭ জুলাই থেকে অনলাইনে নিবন্ধন শুরু হয়েছে; এখন অব্দি ৫০০০ হাজারেরও বেশি প্রতিযোগী এতে নিবন্ধন করেছেন। ১৭ জুলাই পর্যন্ত ‘মিস ওয়ার্ল্ড’র ওয়েবসাইটে নিবন্ধন করা যাবে।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান স্বপন চৌধুরী জানান, নিবন্ধিত প্রতিযোগীদের অডিশনপর্ব শেষে চলতি মাসের শেষের দিকে বিচারকদের রায়ে একজনকে বিজয়ী ঘোষণা করা হবে।

২৩ অগাস্ট ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিতব্য ‘মিস্টার ওয়ার্ল্ড’ চূড়ান্ত প্রতিযোগিতায় বিশ্বের ১০০টি দেশের সঙ্গে প্রথমবারের মতো এবার এ প্রতিযোগিতায় অংশ নেবে বাংলাদেশের প্রতিনিধি।

এক্সপোজার লিমিটেডের লাইসেন্সিং অ্যান্ড কমপ্লায়েন্স ডিরেক্টর রেজাউল করিম জানান, প্রতিযোগীকে ১৮-২৫ বছর বয়সী বাংলাদেশি নাগরিক হতে হবে; উচ্চতা হতে হবে ন্যূনতম ৫ ফুট ৭ ইঞ্চি।এছাড়া অবিবাহিত ও সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

১৯৯৬ সাল থেকে যুক্তরাজ্যের লন্ডনভিত্তিক সংস্থা মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশন প্রতিযোগিতাটির আয়োজন করে। সবশেষ ২০১৬ সালে যুক্তরাজ্যের সাউথপোর্টে আয়োজিত ‘মিস্টার ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা বিজয়ী হন হায়দরাবাদের তরুণ রোহিত খানদেওয়াল।