‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র তৃতীয় আসর অগাস্টে

জেসিয়া ইসলাম ও জান্নাতুল ফেরদৌস ঐশীর পর এবারের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র খোঁজে অডিশন শুরু হচ্ছে অগাস্টে; বিজয়ী প্রতিযোগী এবার লন্ডনে অনুষ্ঠেয় ৬৯তম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার মূল পর্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2019, 03:12 PM
Updated : 13 July 2019, 03:29 PM

মিস ওয়ার্ল্ড এর বাংলাদেশি ফ্রাঞ্চাইজি অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ মাসের শেষ দিকে আনুষ্ঠানিকভাবে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৯’ প্রতিযোগিতার তৃতীয় আসরের ঘোষণা দেওয়া হবে। অগাস্টের প্রথম সপ্তাহ থেকেই অডিশন শুরু হবে। নভেম্বরের মাঝামাঝি দেশসেরা প্রতিযোগীকে খুঁজে বের করবে আয়োজক প্রতিষ্ঠান।

বাংলাদেশসহ বিশ্বের ১৩০টি দেশের বিজয়ী প্রতিযোগী নিয়ে লন্ডনে বসবে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার মূল আসর।

মিস ওয়ার্ল্ড’র অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে, এতে যোগ দিতে ২০ নভেম্বরের মধ্যে লন্ডনে পৌঁছাতে হবে প্রতিযোগীদের। মাসজুড়ে নানা প্রতিযোগিতায় নিজেদের সৌন্দর্য আর বুদ্ধিমত্তার পরীক্ষা দিতে হবে তাদের।

ছবি: ফাইল ছবি, মিস ওয়ার্ল্ড বাংলাদেশের ফেইসবুক থেকে নেওয়া। 

১৪ ডিসেম্বর লন্ডনের এক্সেল কনভেনশন সেন্টারে আয়োজিত আলো ঝলমলে গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে বিজয়ীর মাথায় স্বপ্নের মুকুট পরিয়ে দেবেন গতবারের বিজয়ী ভেনেসা পঁসে দে লিওঁ।

২০২০ সালে ‘মিস ওয়ার্ল্ড’র ৭০তম আসর বসবে থাইল্যান্ডে। 

১৯৫১ সালে লন্ডন থেকে বিশ্বের সবচেয়ে পুরানো প্রতিযোগিতাটির আয়োজন করেন যুক্তরাজ্যের নাগরিক এরিক মার্লে। ২০০০ সালে তার মৃত্যুর পর প্রতিযোগিতার দায়িত্ব নেন তার স্ত্রী জুলিয়া মার্লে।

মার্লের কাছ থেকে ২০১৭ সালে পাঁচ বছরের জন্য বাংলাদেশি ফ্রাঞ্চাইজি নেয় অন্তর শোবিজ। তাদের সহ-আয়োজক হিসেবে আছে অমিকন এন্টারটেইনমেন্ট।

২০১৭ সালে প্রথমবার ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হিসেবে জান্নাতুল ফেরদৌস এভ্রিলের নাম ঘোষণার পর বিয়ের তথ্য গোপনের দায়ে তাকে বাদ দিয়ে জেসিয়া ইসলামকে চীনের সানাইয়া শহরে আয়োজিত ‘মিস ওয়ার্ল্ড’র ৬৭তম আসরে পাঠানো হয়।

পরের বছর ৬৯তম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন জান্নাতুল ফেরদৌস ঐশী।

আগের আসরের অভিজ্ঞতার আলোকে স্বপন চৌধুরী জানালেন, প্রতিযোগীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। কোনো তথ্য গোপন করা যাবে না। আর বাকি নিয়মকানুন ঠিক থাকবে।

গত পর্বের বাংলাদেশের আসরে বিচারকের দায়িত্বে ছিলেন কণ্ঠশিল্পী শুভ্রদেব, মডেল ও অভিনেতা খালেদ হোসেন সুজন, মডেল শাবনাজ সাদিয়া ইমি ও ব্যারিস্টার ফারাবী। আইকন বিচারক হিসেবে ছিলেন মাইলস ব্যান্ডের শাফিন আহমেদ, হামিন আহমেদ ও কোরিওগ্রাফার আনিসুল ইসলাম হিরু। 

এবার বিচারক হিসেবে কারা থাকছেন- তা এখনও নির্ধারণ করা হয়নি বলে জানান স্বপন।

এর আগে বাংলাদেশ থেকে ১৯৯৪ সালে প্রথম বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন আনিকা তাহের।

এরপর ইয়াসমিন বিলকিস সাথী (১৯৯৫), রেহনুমা দিলরুবা চিত্রা (১৯৯৬), শায়লা সিমি (১৯৯৮), তানিয়া রহমান তন্বী (১৯৯৯), সোনিয়া গাজী (২০০০)ও তাবাসসুম ফেরদৌস শাওন (২০০১) বাংলাদেশ থেকে অংশ নেন।