বড়পর্দায় দুই নতুনের প্রথম

চলচ্চিত্রে নতুন দুই মুখ নিয়ে ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ নামের নতুন চলচ্চিত্র নির্মাণ শুরু করেছেন মোস্তাফিজুর রহমান মানিক।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2019, 02:01 PM
Updated : 13 July 2019, 02:01 PM

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার প্রথম রানারআপ হয়েছিলেন নিশাত নাওয়ার সালওয়া। এবার সিনেমায় নাম লেখালেন তিনি। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হতে যাচ্ছে তার।

প্রথমবারের সিনেমায় সালওয়ার হিরোও এসেছেন আরেকটি রিয়েলিটি শো থেকে। হ্যান্ডসাম দ্য আল্টিমেট ম্যান দ্বিতীয় আসরের চ্যাম্পিয়ন  এ কে আজাদকে দেখা যাবে তার বিপরীতে। চলচ্চিত্রের ফ্রেমে এটি তারও প্রথম দাঁড়ানোর অভিজ্ঞতা।

গত ১২ জুলাই থেকে রাজধানীর উত্তরায় মহরত অনুষ্ঠানের মাধ্যমে ছবিটির শুটিং শুরু হয়। এতে অংশ নেন নায়িকা সালওয়া, নায়ক একে আজাদ-সহ অন্য কলাকুশলীরা।

বড়পর্দায় পা ফেলা প্রসঙ্গে নিশাত নাওয়ার সালওয়া বলেন, “প্রথম ছবি, প্রথম অনুভূতি সত্যিই অন্যরকম। গতকাল প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়ালাম। শুরুতে একটু নার্ভাস ছিলাম। কিন্তু গুণী পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক ভাইয়ের পরামর্শ পাওয়ার পর সেই ভয়টা আর নেই।”

চলচ্চিত্রটিতে নিজের চরিত্র নিয়ে সালওয়া বলেন, “এই সিনেমায় মডার্ন এক মেয়ের চরিত্রে আমাকে দেখা যাবে। প্রেম বিষয়ক নানা জটিলতায় এগিয়ে যায় চরিত্রটি।”

একে আজাদ বলেন, “এটা আমার প্রথম সিনেমা। অন্যরকম অনুভূতি হচ্ছে। এর আগেও ক্যামেরার সামনে দাঁড়িয়েছি। কিন্তু সিনেমার ক্যামেরার সামনে এবারই প্রথম। সিনেমার ক্ষেত্রে সবকিছুই ডিফরেন্ট পাচ্ছি। ইউনিটটাও অনেক বড়। প্রি-প্রোডাকশনের কাজও অনেক ভালো হয়েছে। আর মৌলিক গল্পে নির্মিত হচ্ছে ছবিটি। আশা করছি ভালো কিছুই হবে।”

পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক বলেন, “১২ জুলাই থেকে শুটিং শুরু করেছি। সালওয়া আজাদ-দুজনই নতুন. তবে তারা সম্ভাবনাময়। সঠিক গাইডলাইন দিতে পারলে ভালো কিছু করতে পারবে।”

টানা শুটিংয়ের লক্ষ্য নিয়ে এগুলেও বৃষ্টির কারণে শুটিংয়ে বিঘ্ন ঘটছে বলে জানিয়েছেন নির্মাতা। মাঝে বিরতি দিয়ে ২০ জুলাই থেকে পুনরায় শুরু হবে চলচ্চিত্রটির শুটিং।

চলচ্চিত্রটির কাহিনি লিখেছেন সুদীপ্ত সাইদ খান। প্রযোজনা করেছেন মৌসুমী আক্তার মিথিলা। যৌথভাবে ছবিটির চিত্রনাট্য তৈরি করেছেন সুদীপ্ত সাইদ খান ও মোস্তাফিজুর রহমান মানিক। গান লিখেছেন সুদীপ কুমার দীপ। সংগীতায়োজনে থাকবেন প্রমিত রাফাত।

ছবির সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করছেন এ আর আলম। সম্পাদনা করবেন শহিদুল হক, আলোকচিত্রে রয়েছেন শাহ সুলতান। সাজ-সজ্জায় আছেন সেলিম মোহাম্মদ। এমএস মুভিজের ব্যানারে নির্মিত এ ছবিতে আরও অভিনয় করবেন আলিরাজ, মারুফ আকিব, রেবেকা, মৌসুমী মিথিলা, চিকন আলিসহ আরও অনেকে।

চলচ্চিত্রটিতে মোট ৫টি গান থাকছে।  ইতিমধ্যেই ছবির একটি গান রেকর্ড সম্পন্ন হয়েছে এতে কণ্ঠ দিয়েছেন তরুণ প্রজন্মের আলোচিত সংগীতশিল্পী মৌসুমী মিথিলা ও ইমরান।

ছবিটির বেশির ভাগ দৃশ্যধারনের কাজ হবে সিলেট ও নড়াইলে। ঈদের পর সিলেটে দুটি গান শুটিংয়ের মাধ্যমে ছবিটির কাজ শেষ করা হবে বলে জানিয়েছেন পরিচালক।