জিফাইভে কৌশিক গাঙ্গুলীর ‘সাত নম্বর সনাতন সান্যাল’

ডিজিটাল প্লাটফর্ম জিফাইভে প্রকাশ হচ্ছে কৌশিক গাঙ্গুলী অভিনীত ওয়েব ফিল্ম ‘সাত নম্বর সনাতন সান্যাল’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2019, 01:13 PM
Updated : 11 July 2019, 01:13 PM

সিনেমাটি লিখেছেন ও পরিচালনা করেছেন অন্নপূর্ণা বসু।

৪৫ বছর বয়সী বিক্রয় প্রতিনিধি সনাতন সান্যালকে ঘিরে নির্মিত ওয়েব ফিল্মটিতে দেখা যাবে, সনাতনের আত্মবিশ্বাসের অভাব তাকে ব্যক্তিগত ও পেশাগতভাবে হতাশ করে তুলেছিল। এর মধ্যেই তার জীবন ভিন্ন এক দিকে মোড় নেয় যখন চাকরিতে তাকে নিজের নামের ব্যক্তিদের খোঁজার দায়িত্ব দেওয়া হয়।

এক একজন সনাতন সান্যালের সাথে দেখা হওয়া তার বিশেষ কিছু প্রাপ্তি বা ত্যাগের কারণ হয়ে দাঁড়ায়। এরপর যতই দিন যেতে থাকে ততই তার গ্রাহকরা একের পর এক অদৃশ্য হয়ে যেতে থাকে। আর এসব ঘটনা তাকে বিশ্বাস, ক্ষতি ও প্রতিশোধের এক ভয়ানক যাত্রার দিকে ঠেলে দেয়।

অভিনয়শিল্পী কৌশিক গাঙ্গুলী বলেন, “নীরবতার শক্তিই সনাতনের নিজের ভেতরের বোঝাপড়ার আলাপচারিতাকে বের করে নিয়ে আসে। অন্নপূর্ণা সনাতনের নীরবতার মাধ্যমেই তার কথা প্রকাশ করতে চেয়েছিলেন। আমি যখন অভিনয় করেছি তখন এটাই আমার শক্তি হিসেবে কাজ করেছে। একজন সাধারণ মানুষের এই গল্পকে পৃষ্ঠপোষকতা করার জন্য জিফাইভের প্রযোজকদের ধন্যবাদ জানাচ্ছি।”

পরিচালক অন্নপূর্ণা বসু বলেন, “আমি নিশ্চিত ‘সাত নম্বর সনাতন সান্যাল’ সিনেমার দৃশ্যের পর দৃশ্য দর্শকদের নিবিষ্ট করে রাখবে। এটি খুব চমকপ্রদ ও গতিশীল একটি চলচ্চিত্র। বর্তমান সময়ে যেখানে ডিজিটাল বিনোদন খুব দ্রুত বিকশিত হচ্ছে, সেখানে জিফাইভ তার প্লাটফর্মের জন্য খুব ভালো কন্টেন্টে বিনিয়োগ করায় আমরা খুব আনন্দিত। আমরা বিশ্বাস করি এই প্ল্যাটফর্মের ব্যাপক বিস্তারের সঙ্গে সঙ্গে আমাদের সিনেমাও অনেক বেশি দর্শকের কাছে পৌঁছাবে।”

কৌশিক ছাড়াও সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শাওলী চ্যাটার্জী, শিলাজিৎ মজুমদার, সোহেব ভট্টাচার্য, দেবদূত ঘোষ, বিভাস চক্রবর্তী, অধিকারী কৌশিক ও সোহম মিত্র।