শবনমের পা ছুঁয়ে আশির্বাদ নিলেন আতিফ আসলাম

বাংলাদেশ ও পাকিস্তানের কিংবদন্তি অভিনেত্রী শবনমের পা ছুঁয়ে সম্মান জানিয়ে তাকে উৎসর্গ করে গান পরিবেশন করলেন পাকিস্তানি গায়ক আতিফ আসলাম।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2019, 05:42 PM
Updated : 9 July 2019, 05:43 PM

পাকিস্তানের গণমাধ্যম ডনে প্রকাশিত সংবাদে জানানো হয়, রোববার পাকিস্তানের করাচিতে আলো ঝলমলে ‘লাক্স স্টাইল অ্যাওয়ার্ড-২০১৯’ অনুষ্ঠানে আজীবন সম্মাননায় ভূষিত করা হয় চিত্রনায়িকা শবনমকে। অনুষ্ঠানে উপস্থিত শিল্পী-দর্শকের মনোযোগের কেন্দ্রবিন্দুতে ছিলেন বাংলাদেশ ও পাকিস্তানে ১৭০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করা এ অভিনেত্রী।

ছবি: ইন্সটাগ্রাম থেকে নেওয়া।

কিংবদন্তি এ অভিনেত্রীর পা ছুঁয়ে সম্মান জানান পাকিস্তানের গায়ক আতিফ আসলাম। তারপর তাকে মঞ্চে নিয়ে তাকে উৎসর্গ করে কণ্ঠে তোলেন ‘মুঝছে দিল সে না ভুলেনা’। ১৯৭৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘আইনা’ চলচ্চিত্রে পাকিস্তানি সংগীতশিল্পী মেহনাজ ও আলমগীরের এ গানে ঠোঁট মিলিয়েছিলেন শবনম-নাদিম জুটি।

চার যুগের দীর্ঘ ক্যারিয়ারে পাকিস্তানি নায়ক নাদিমের সঙ্গে বেশ কিছু আলোচিত চলচ্চিত্রে অভিনয় করেন শবনম। তাদের জুটি দর্শক মহলে আলাদা গ্রহণযোগ্যতা পেয়েছিল। অনু্ষ্ঠানে শবনমের সঙ্গে নাদিমও উপস্থিত ছিলেন।

 শবনমকে উৎসর্গ করে ‘আইনা’ চলচ্চিত্রের ‘ওয়াদা করো সজনা’, দোস্তি’ চলচ্চিত্রের ‘ছিট্টি জারা সায়ায়েন জি কে নাম’ ও ‘মান কি জিত’ চলচ্চিত্রের ‘মেরা বাবু ছেইল চাবেলা’ গানের তালে নৃত্য পরিবেশন করেন পাকিস্তানের শিল্পীরা।

১৯৬১ সালে ‘হারানো দিন’ চলচ্চিত্রের মধ্যে চলচ্চিত্রে আত্মপ্রকাশ ঘটে তার। ১৯৬২ সালে উর্দু চলচ্চিত্র ‘চান্দা’য় অভিনয় করে পাকিস্তানে রাতারাতি তারকাখ্যাতি পান। এরপর একে একে বাংলাদেশ ও পাকিস্তানের দর্শকপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেন। ১৯৯৯ সালে সর্বশেষ ‘আম্মাজান’ চলচ্চিত্রে দেখা গেছে তাকে।