এলআরবির হাল স্বপনের হাতে, শামীমের বিদায়

কাণ্ডারি আইয়ুব বাচ্চুর প্রয়াণের পর কয়েকদফা চড়াই-উতরাইয়ের পর আবারও আলোচনায় জনপ্রিয় ব্যান্ড এলআরবি। এবার দলের হাল ধরছেন ব্যান্ডের প্রতিষ্ঠাকালীন সদস্য সাঈদুল হাসান স্বপন; আর ব্যান্ড ছাড়ছেন ম্যানেজার শামীম আহমেদ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2019, 10:36 AM
Updated : 8 July 2019, 10:36 AM

১৯৯১ সালে আইয়ুব বাচ্চুর হাতে যখন ব্যান্ডটি প্রতিষ্ঠা পায়, তখন থেকেই সঙ্গী  ছিলেন বেইজ গিটারিস্ট স্বপন। বাচ্চুর মৃত্যুর পর প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে তিনিই ব্যান্ডটির কার্যক্রম চালিয়ে যাওয়ার কথা বলেছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এলআরবির ফাউন্ডার মেম্বার বাচ্চু ভাই আর আমি। বাচ্চু ভাই তো নাই। বাকিরাও রিজাইন দিয়েছেন। বাচ্চু ভাইয়ের অবর্তমানে ফাউন্ডার মেম্বার হিসেবে ডেফিনেটলি এলআরবি আমারই করার কথা। বাচ্চু ভাইও তো সেটাই বলে গেছে।”

তার সঙ্গে আছেন ব্যান্ডের আরেক সদস্য রোমেল (ড্রামার)। তারা দুইজন কয়েক সপ্তাহ আগে আলাদাভাবে একটি কনসার্টে পারফর্ম করার পর ‘এলআরবি’র সদস্যদ্যের মধ্যে বিভক্তির বিষয়টি প্রকাশ্য হয়।

তারপর থেকেই ব্যান্ডের বাকি দুই সদস্য আবদুল্লাহ আল মাসুদ (গিটারিস্ট), শামীমকে বাদ দিয়ে রোমেলকে নিয়ে ‘এলআরবি’র নতুন লাইনআপ সাজিয়ে পারফর্মের পরিকল্পনা করেন স্বপন। শিগগিরই ভয়েস হান্টের মাধ্যমে নতুন ভোকাল নেওয়ার কথাও জানান তিনি।

এদিকে স্বপন-রোমেলের নতুন পথচলায় শুভকামনা জানিয়ে ‘এলআরবি’ ছাড়ার ঘোষণা দিয়েছেন ম্যানেজার শামীম।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তারাও চাচ্ছেন না আমি থাকি। আমি চাই এলআরবি ভালোভাবে এগিয়ে চলুক। সেকারণেই ছেড়ে দিলাম।”

আরেক সদস্য মাসুদের এলআরবি ছাড়ার খবর গণমাধ্যমে এলেও বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি।