চলচ্চিত্রে যেভাবে ‘বীর’ হয়ে উঠবেন শাকিব

‘নাম্বার ওয়ান শাকিব খান’, ‘কিং খান’, ‘মাই নেম ইজ খান’, ‘ক্যাপ্টেন খান’র পর এবার ‘বীর’র বেশে বড়পর্দায় আবির্ভুত হচ্ছেন দেশের শীর্ষ নায়ক শাকিব খান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2019, 01:09 PM
Updated : 26 June 2019, 01:09 PM

নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘তিন কোটি টাকা’ বাজেটের ‘বীর’ নামে চলচ্চিত্রটি নির্মাণ করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রপরিচালক কাজী হায়াৎ; এতে তার বিপরীতে অভিনয় করবেন শবনম বুবলী।

গত শনিবার এফডিসিতে আয়োজিত সাংবাদিক সম্মেলনে ‘বীর’সহ চারটি চলচ্চিত্রের ঘোষণা দেন প্রযোজক শাকিব। ঘোষণার সপ্তাহ খানেকের মাথায় চলচ্চিত্রটির শুরু হচ্ছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন কাজী হায়াৎ।

এতে নাম ভূমিকায় অভিনয় করবেন শাকিব খান। কাজী হায়াতের আগের চলচ্চিত্রগুলোর মতো এটিতেও সামাজিক ও রাজনৈতিক অসঙ্গতির গল্প উঠে আসবে।

বীর’র চরিত্র ও চলচ্চিত্রের গল্প সম্বন্ধে পরিচালক বললেন, “শাকিবের বাবা একজন আখ বিক্রেতা। ফুটপাতের পাশে ফেনসিডিল বিক্রি হয়। একবার ফেনসিডিল বিক্রেতাদের গ্রেপ্তার করে পুলিশ। পুলিশকে তাদের বিষয়ে তথ্য দেওয়ার অভিযোগে শাকিবের বাবাকে খুন করে একজন। ঘটনার বিচার না পেয়ে শাকিব নিজেই ছুরি বসিয়ে বাবার হত্যাকারীকে খুন করে থানায় আত্মসমর্পন করে।

“থানায় পুলিশ তাকে জিজ্ঞাসা করে, তোমার নাম কী? শাকিব বলে, ‘আমার নাম আগে ছিল যা সব বাদ। আজ থেকে আমার নাম ‘বীর’। সেই থেকেই ‘বীর’ হয়ে উঠবে শাকিব।”

‘আম্মাজান’, ‘ইতিহাস’র মতো চলচ্চিত্রের এ পরিচালক জানান, চলচ্চিত্রটির বাজেট ধরা হয়েছে প্রায় তিন কোটি টাকা। বিগ বাজেটের চলচ্চিত্রটির শুটিংয়ের জন্য ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

“আগামী সপ্তাহে ঢাকা থেকে শুটিং শুরু হবে। দিন দুয়েক শুটিং শেষে চট্টগ্রামে কিছুদিন শুটিং হবে। আর গানের শুটিং হবে দেশের বাইরে।”

এটি ছাড়াও শাকিবের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আরও তিনটি চলচ্চিত্র নির্মিত হবে। এর মধ্যে ‘ফাইটার’ নির্মাণ করবেন বদিউল আলম খোকন, ‘পাসওয়ার্ড ২’ নির্মাণ করবেন মালেক আফসারি ও ‘প্রিয়তমা’ নির্মাণ করবেন হিমেল আশরাফ।