শপথ নিলেন অভিনয়শিল্পী সংঘের নির্বাচিতরা

শপথ নিলেন অভিনয়শিল্পী সংঘের নবনির্বাচিত কমিটির সদস্যরা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2019, 04:13 PM
Updated : 25 June 2019, 04:13 PM

শিল্পীদের স্বার্থ সংরক্ষণে দ্বিতীয়বারের মতো নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে গঠিত হলো অভিনয়শিল্পী সংঘের কার্যনির্বাহী কমিটি। শুক্রবার এ নির্বাচনে নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হন অভিনেতা শহীদুজ্জামান সেলিম এবং সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হন আহসান হাবিব নাসিম।

সর্বমোট ২১জন নির্বাচিত প্রতিনিধি নিয়ে গঠিত এ কার্যনির্বাহী কমিটির শপথবাক্য পাঠ অনুষ্ঠিত হলো সোমবার রাতে। রাজধানীর নিকেতনে সংগঠনের কার্যালয়ে নতুন সদস্যদের শপথবাক্য পাঠ করান অভিনয় শিল্পী সংঘের এবারের নির্বাচনের প্রধান কমিশনার খায়রুল আলম সবুজ।

এই শপথ অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিলেন শিল্পী সংঘের নেতারা।

শপথ গ্রহণের পর মঙ্গলবার গ্লিটজকে শহীদুজ্জামান সেলিম বলেন, “শপথ গ্রহণের পর আমরা বৈঠক করেছি। আমাদের ভবিষ্যত পরিকল্পনাগুলো নিয়ে আগামী ২৮ জুন আমরা গণমাধ্যমের সামনে হাজির হবো। আমাদের প্রধান লক্ষ্য শিল্পীদের স্বার্থ সংরক্ষণ, তাদের সামাজিক ও রাস্ট্রীয় সম্মান নিশ্চিত করা এবং তাদের প্রধান সংকটগুলো সমাধান করা। তার মধ্যে উল্লেখযোগ্য কাজটি হচ্ছে তাদের কর্মঘন্টা নির্ধারণ করা।”

এবারের নির্বাচনে নির্বাচনে মোট ৫২ জন প্রার্থীর মধ্যে নির্বাচিত হন ২১ জন। এতে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আজাদ আবুল কালাম, ইকবাল বাবু ও তানিয়া আহমেদ। যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রওনক হাসান ও আনিসুর রহমান মিলন, অর্থ সম্পাদক হয়েছেন নূর এ আলম।

সাংগঠনিক সম্পাদক পদে লুৎফর রহমান জর্জ (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), দপ্তর সম্পাদক পদে মেরাজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রাণ রায়, অনুষ্ঠান সম্পাদক পদে রাশেদ মামুন অপু, আইন ও কল্যাণ সম্পাদক পদে শামীমা ইসলাম তুষ্টি এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে সুজাত শিমুল নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন সাতজন। তারা হলেন- নাদিয়া আহমেদ, সেলিম মাহবুব, জাকিয়া বারী মম, বন্যা মির্জা , মুনিরা বেগম মেমী, শামস সুমন ও রাজীব সালেহীন।