পাসওয়ার্ড’র বিরুদ্ধে ‘নকলের’ অভিযোগ সেন্সর বোর্ডে

ঈদে মুক্তিপ্রাপ্ত মালেক আফসারী পরিচালিত ও শাকিব খান অভিনীত ‘পাসওয়ার্ড’ চলচ্চিত্রের বিরুদ্ধে নকলের অভিযোগ করা হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2019, 02:53 PM
Updated : 17 June 2019, 03:13 PM

আনন্দ কুটুম নামে এক চলচ্চিত্রকর্মী সোমবার সেন্সর বোর্ডে অভিযোগটি দাখিল করেছেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামুল কবীর।

চিঠিতে তিনি অভিযোগ করেন, কোরিয়ান ‘দ্য টার্গেট’ নামে একটি চলচ্চিত্রের ‘নকল’ মালেক আফসারীর চলচ্চিত্রটি। তবে তার চলচ্চিত্রের কোথাও উল্লেখ নেই। লোকেশন ভিন্ন হলেও দুইটি চলচ্চিত্ররই দৃশ্যধারণ একইভাবে করা হয়েছে।

বিষয়টি খতিয়ে দেখতে চলচ্চিত্রটির পুনঃপ্রদর্শনীর মাধ্যমে অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থার আবেদন জানান এই তরুণ চলচ্চিত্রকর্মী।

বিষয়টি নিয়ে নিজামুল কবীর বলেন, “সেন্সর বোর্ডের পরের বৈঠকে অভিযোগটি উত্থাপন করা হবে। বিষয়টি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।”

অভিযোগের বিষয়ে পরিচালক মালেক আফসারী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি নিয়ে সেন্সর বোর্ড সিদ্ধান্ত নেবে। আমার বলার কিছু নেই।”

চলচ্চিত্রটি মুক্তির পর থেকেই বিভিন্ন গণমাধ্যমে ‘নকলের’র অভিযোগ উঠলে বরাবরই সেই অভিযোগ অস্বীকার করে এসেছেন এ চিত্রপরিচালক।