মোবাইল ফোনে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

মোবাইল ফোন ব্যবহার করে ‘ফেরার গান’ শিরোনামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন নির্মাতা সাফায়েত মনসুর রানা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2019, 11:30 AM
Updated : 15 June 2019, 11:30 AM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্যামসাং গ্যালাক্সি এস১০+ মোবাইল দিয়ে বানানো চলচ্চিত্রটি বুধবার অনলাইন ষ্ট্রিমিং সাইট আইফ্লিক্সে মুক্তি দেয়া হয়েছে।

চলচ্চিত্রের গল্পে দেখো যাবে, রুবাব খান দেশের একজন জনপ্রিয় তারকা শিল্পী। সকলেই মুগ্ধ তাঁর গানে। দেশজুড়ে তাঁর লাখো ভক্ত। তবে এতো জনপ্রিয়তা স্বত্বেও তিনি প্রচন্ড রকমের অহংকারী আর সবাইকেই ছোট করে দেখতে অভ্যস্থ। একদিন এক কনসার্ট চলাকালীন সময়ে একজন ভক্ত খুব কসরত করে পৌঁছে যায় একেবারে তাঁর নিকটে। রুবাবের সাথে সেই ভক্ত একটি সেলফি তুলতে চাইলে তিনি সেই ভক্তের সাথে এতোটাই বাজে ব্যবহার করেন যে তাঁর নিরাপত্তায় থাকা প্রহরীরা রীতিমতো ঘাড়ধাক্কা দিয়ে বের করে দেয় সেই ভক্তকে।

এই ঘটনার পরদিন ভোরে এই বিখ্যাত শিল্পী আবিস্কার করে যে তাঁর মোহনীয় কণ্ঠ কোথায় যেন হারিয়ে গেছে। প্রচন্ড চেষ্টাতেও আগের মতো সুর আসছে না কণ্ঠে। বহু চেষ্টা চলে কণ্ঠ আগের রূপে ফিরিয়ে আনতে, কিন্তু কিছুতেই কিছু হয় না। গলায় সুর মিলিয়ে যাবার সাথে সাথে একে একে ক্যারিয়ার ভক্ত এমনকি প্রেয়সীকেও হারায় রুবাব। একদিন সে আবিস্কার করে ঠিক কোন ঘটনার পরপর এই দুর্ঘটনা ঘটে তাঁর জীবনে? সেই উত্তর খুঁজে পেতেই সেই ভক্তকে খুঁজে বের করার অভিযানে নামে রুবাব।

নিজের সেই পাঁড় ভক্তকে খুঁজে বের করার এই অভিযানের গল্পই উঠে এসেছে চলচ্চিত্রে।

স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, “ফেরার গান চলচ্চিত্রটির অংশ হতে পেরে ও পুরো চলচ্চিত্রটিই গ্যালাক্সি এস১০ প্লাস দিয়ে ধারণ করায় আমাদের পুরো টিমই দারুণভাবে উচ্ছ্বসিত। বিশ্বে চলচ্চিত্র নির্মাণে স্মার্টফোনের ব্যবহারের নতুন কিছু না হলেও বাংলাদেশে প্রোফেশনাল কোনও কাজে স্মার্টফোনের ব্যবহার এবারই প্রথম। আমরা খুব আনন্দিত।”

এতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেন অভিনেতা ও সংগীতশিল্পী জন কবির ও আজমেরি আশা।