অঞ্জু ঘোষের জন্মই ভারতে: বিজেপি

অঞ্জু ঘোষের বিজেপিতে যোগদান নিয়ে প্রশ্ন ওঠায় দলটির পশ্চিমবঙ্গ শাখার সভাপতি দীলিপ ঘোষ বলেছেন, এই চলচ্চিত্র অভিনেত্রীর ভারতীয় নাগরিকত্বের পাশাপাশি তার জন্মও হয়েছে সেদেশে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2019, 08:49 PM
Updated : 6 June 2019, 08:55 PM

নিজের এই বক্তব্যের পক্ষে অঞ্জু ঘোষের জন্মসনদও প্রকাশ করেছেন তিনি। কলকাতা পৌর কর্তৃপক্ষের ওই সনদে অঞ্জু ঘোষের জন্ম তারিখ লেখা হয়েছে ১৯৬৬ সালের ১৭ সেপ্টেম্বর।

‘বেদের মেয়ে জ্যোৎস্না’ চলচ্চিত্রের জন্য দুই বাংলায় তুমুল জনপ্রিয়তা পাওয়া অঞ্জু ঘোষ বুধবার কলকাতায় বিজেপির প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দলটিতে যোগ দেন। অঞ্জুর হাতে দলীয় পতাকা তুলে দিয়েছিলেন দীলিপ ঘোষ।

ভারতের লোকসভা নির্বাচনের সময় চিত্রনায়ক ফেরদৌস তৃণমূলের প্রচারে গিয়ে তোপের মুখে পড়ার দুই মাস হতে না হতেই ভারতের ক্ষমতাসীন দল বিজেপিতে আরেক বাংলাদেশি অভিনেত্রী অঞ্জুর যোগ দেওয়ার খবর গুরুত্বের সঙ্গে প্রকাশ হয় দেশটির সংবাদমাধ্যমে। তার নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলেন অনেকে।

 

বৃহস্পতিবার এক টুইটে এর জবাব দিয়ে দিলীপ ঘোষ লেখেন, “শ্রীমতি অঞ্জু ঘোষ সম্প্রতি আমাদের বিজেপিতে যোগ দিয়েছেন। এটা তার নাগরিকত্ব নিয়ে বেশ আলোচনা ও প্রশ্নের জন্ম দিয়েছে। তিনি একজন ভারতীয় নাগরিক এবং সব সন্দেহের অবসানে তার ‘জন্মসনদই’ তার নাগরিকত্বের প্রমাণ।”

‘বেদের মেয়ে জ্যোৎস্না’সহ অনেক জনপ্রিয় বাংলাদেশি চলচ্চিত্রে অভিনয় করা অঞ্জু ঘোষ পরে কলকাতার সিনেমায়ও অভিনয় করেছেন। বাংলাদেশের পাশাপাশি ভারতেও রয়েছে তার বসবাস।

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়, বর্তমানে কলকাতার সল্ট লেকে বসবাস করছেন ৬৩ বছর বয়সী এই বাংলাদেশি অভিনেত্রী।

তবে বিজেপিতে যোগদানের ওই অনুষ্ঠানে বর্তমান নাগরিকত্ব নিয়ে সাংবাদিকদের প্রশ্ন অঞ্জু ঘোষ এড়িয়ে যান বলে ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়।

গত এপ্রিলে পশ্চিমবঙ্গে ছবির শুটিংয়ে গিয়ে তৃণমূল কংগ্রেসের এক প্রার্থীর ভোটের প্রচারে গিয়ে বিজেপির তোপের মুখে পড়েন ফেরদৌস। পরে তার ভিসা বাতিল করে দেশছাড়ার নির্দেশ দেয় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।