ঈদ আয়োজনে চমকভরা ‘উইন্ড অব চেঞ্জ’

প্রতিবারের মতো এবারও ঈদ বিনোদনে ব্যতিক্রমী গানের আয়োজন উইন্ড অব চেঞ্জের নতুন সিজন নিয়ে হাজির হয়েছে বেসরকারী টেলিভিশন চ্যানেল গানবাংলা।

রুদ্র হকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2019, 12:30 PM
Updated : 6 June 2019, 12:30 PM

অন্তর্জালে প্রকাশিত হয়েছে উইন্ড অব চেঞ্জের সিজন-৫ এর বেশকিছু গান। এ সিজনের অন্যতম আকর্ষণ ভারতের জনপ্রিয় শিল্পী কৈলাশ খের ও পাপনের উপস্থিতি। তারা দু’জন গেয়েছেন যথাক্রমে জনপ্রিয় বাংলা গান ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’ও ‘ওরে নীল দরিয়া’।

ভারতীয় আরেক শিল্পী অদিতি সিং শর্মা গেয়েছেন প্রয়াত লাকি আখন্দের ‘আমায় ডেকো না’। দীর্ঘদিনপর জনপ্রিয় ব্যান্ডশিল্পী হাসানের উপস্থিতি ঘটছে নতুন রূপে। তার জনপ্রিয় গান ‘আল্লাহ নবীজির নাম’ গানটি দেশি বিদেশি শিল্পীদের বাদ্যসহযোগে গেয়েছেন তিনি। গানগুলো প্রকাশিত হয়েছে অন্তর্জালেও। প্রকাশের সাথে সাথে দারুণ সাড়াও ফেলেছে জনপ্রিয় গানগুলোরও এ ব্যতিক্রমী উপস্থাপনা।

এবারের আয়োজনে তারাসহ অংশ নেন মোট ১২ জন শিল্পী। সবগুলো গানেরই সংগীত পরিচালনা করেছেন গানবাংলা টেলিভিশন চ্যানেলের চেয়ারম্যান কৌশিক হোসেন তাপস।

ব্যক্তিগত সফরে বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করছেন তিনি। সেখান থেকে গ্লিটজকে জানালেন, গান প্রকাশের পর দারুণ সাড়া পাচ্ছেন তিনি। বললেন, “গানগুলো প্রকাশের পর যে সাড়া পাচ্ছি তাতে আমি অভিভূত, দারুণ উৎসাহিত বোধ করছি। এটা আরও বেশি অনুভব করছি যখন প্রশংসাগুলো আসছে বিশ্বের নানা প্রান্তের স্বনামধন্য শিল্পী ও সংগীত পরিচালকের কাছ থেকে।” 

এবারের অংশ নেয়া অন্য শিল্পীদের মধ্যে আছেন শাহজাহান মুন্সী, বালাম, মিজান ও তন্ময় তানসেন, আরফিন রুমি, মাহতিম শাকিব।

এবারের আসরে যুক্ত হয়েছেন বিশ্বের ২৭ দেশের স্বনামধন্য যন্ত্রশিল্পীরা। এর মধ্যে রয়েছেন রন বাম্বলফুট, জার্মানির মার্কো মাইনম্যান, ভারতের আনন্দন শিবামনি, স্পেনের ড্যানিয়েল ক্যাসারেস, রোমানিয়ার অ্যামাডেস ইলেকট্রিক কোয়টের্টসহ অনেকে।