ঈদ ইত্যাদিতে ফেরদৌস-পূর্ণিমা, সিয়াম-পূজা

আসন্ন ঈদ উপলক্ষে নানা চমক নিয়ে হাজির হচ্ছে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2019, 02:28 PM
Updated : 18 May 2019, 02:28 PM

প্রতি ঈদেই ইত্যাদিতে বিষয় ভাবনার নতুনত্ব ও গভীরতা দর্শকদের দেয় আনন্দের ভিন্ন মাত্রা। এবারের ঈদ ইত্যাদিতেও নানা চমক নিয়ে আসছেন হানিফ সংকেত। দর্শক প্রিয় ৪ অভিনয় তারকাকে নিয়ে একটি বিষয় ভিত্তিক নাচে গানে এক করেছেন তিনি। নৃত্যগীতের এই পর্বটিকে প্রাণবন্ত করেছেন জনপ্রিয় চিত্র তারকা ফেরদৌস, পূর্ণিমা ও এই প্রজন্মের সিয়াম এবং পূজা।

এই পর্বের জন্য প্রেম বিষয়ক জনপ্রিয় দু’টি লোকসঙ্গীতের সমন্বয়ে কিছু নতুন কথার সংযোজনে ভিন্ন আঙ্গিকের একটি নুতন গান করা হয়েছে। সঙ্গীত পরিচালনা করেছেন মেহেদী।

সম্প্রতি চিত্রায়িত ঈদ ইত্যাদির এ পর্বটি প্রসঙ্গে শিল্পীরা বলেন, “শত ব্যস্ততা থাকলেও তাদেরও প্রিয় অনুষ্ঠান ইত্যাদির জন্য সময় বের করতে চেষ্টা করি। ইত্যাদি যেন শিল্পীদের একটি মিলন কেন্দ্র।”

তারা বলেন, “এখানে এলে নতুন-পুরানো অনেকের সঙ্গেই দেখা হয়। আড্ডায় আড্ডায় কখন যে মধ্যরাত গড়িয়ে যায় টেরই পাওয়া যায় না।”

হানিফ সংকেতও শিল্পীদের এই আন্তরিকতা ও সহযোগিতায় মুগ্ধ। তিনি বলেন, “পরিকল্পনাজনিত কারণে অনেক আগে থেকে শিডিউল নেয়া না থাকলেও ইত্যাদির প্রয়োজনে যখন যাকে প্রয়োজন হয়, যোগাযোগ করলে-সবাই আন্তরিকতার সঙ্গে সহযোগিতা করেন। সেজন্য তিনি সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।”

জানা যায়, বেশ কিছু তরুণ গায়ক-গায়িকার বিভিন্ন ধরনের কণ্ঠ প্রতিভাকে কাজে লাগিয়ে হানিফ সংকেত এই গানটি তৈরী করেছেন। নৃত্য পরিচালনা করেছেন ইত্যাদির নিয়মিত নৃত্য পরিচালক মামুন।

বিটিভির ঈদ অনুষ্ঠানমালায় ঈদের বিশেষ ইত্যাদি প্রচারিত হবে।