ঈদে মুক্তির দৌড়ে ৩ চলচ্চিত্র

এবার ঈদে মুক্তির তালিকায় আছে তিন চলচ্চিত্র ‘নোলক’, ‘পাসওয়ার্ড’ ও ‘আবার বসন্ত’।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2019, 02:10 PM
Updated : 14 May 2019, 02:23 PM

এর মধ্যে ‘নোলক’ ও ‘আবার বসন্ত’ সেন্সর ছাড়পত্র পেয়েছে। ‘পাসওয়ার্ড’ এখনও সেন্সরে জমা পড়েনি; বাকি আছে তিনটি গানের দৃশ্যধারণ। গানের শুটিংয়ে যোগ দিতে শাকিব-বুবলিসহ ৭ সদস্যের একটি দল মঙ্গলবার রাতে তুরস্কে উড়াল দিচ্ছে। সপ্তাহ খানেকের মধ্যে শুটিং শেষে ছবিটি সেন্সরে জমা দেবেন বলে গ্লিটজকে নিশ্চিত করেছেন ছবিটির সহ-প্রযোজক মোহাম্মদ ইকবাল। ছবিটি প্রযোজনা করছে শাকিব খানের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ‘এসকে ফিল্ম’।

শুটিং শেষ হওয়ার আগেই ১০১টি হল বুকিং নিশ্চিত করেছেন বলে দাবি করেছেন ইকবাল। এটিকে বাংলা চলচ্চিত্রে ‘নজিরবিহীন’ ঘটনা বলছেন তিনি।

শাকিব-বুবলি জুটিকে নিয়ে চলচ্চিত্রটি নির্মাণ করছেন পরিচালক মালেক আফসারী। দিন দুয়েক আগে প্রকাশিত চলচ্চিত্রটির ফার্স্টলুকে পেনড্রাইভ হাতে আগ্রাসী চাহনীতে দেখা গেছে শাকিব খানকে। পোস্টারটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসা কুড়িয়েছে। সেই সঙ্গে ছবিটি নিয়ে নিজের প্রত্যাশার কথা জানিয়ে আলোচনার খোরাক জুগিয়েছেন পরিচালক মালেক আফসারীও।

ফেইসবুকে তিনি ঘোষণা দেন, “সারা ভারতের সব ভাষার সিনেমা ইন্ডাস্ট্রি থেকে আমার ‘পাসওয়ার্ড’র মতো একটি ছবি কেউ বের করে দিতে পারলে আমি সিনেমা ছেড়ে দিব।"

এ চলচ্চিত্রে শাকিব-বুবলিও ছাড়াও অভিনয় করেছন মিশা সওদাগর, ইমন, অমিত হাসান, ডন।

শাকিব খান অভিনীত আরেক চলচ্চিত্র ‘নোলক’ সেন্সরের গণ্ডি পেরিয়ে মুক্তির মিছিলে আছে। ছবিটি পরিচালনা করেছেন সাকিব সনেট অ্যান্ড টিম। তবে শুটিংয়ের শুরুতে পরিচালক হিসেবে ছিলেন তরুণ পরিচালক রাশেদ রাহা। পরে অভিযোগ-পাল্টা অভিযোগের চলচ্চিত্রটি নিয়ে জটিলতা তৈরি হয়; পরিচালনার স্বীকৃতি নিয়ে মামলাও হয়। সব জটিলতা কাটিয়ে সাকিব সনেট অ্যান্ড টিমের নামেই ছাড়পত্র পায় ছবিটি। ছবিটির টিজার, গানও প্রকাশ হয়েছে ইউটিউবে।

সাকিব সনেট গ্লিটজকে জানান, ঈদে মুক্তি নিয়ে যাবতীয় প্রস্তুতি শুরু করেছেন তিনি। হল বুকিংও শুরু হয়েছে।

রোমান্টিক কমেডি ধাঁচের এ চলচ্চিত্রে শাকিবের সঙ্গে জুটি বেঁধেছেন চিত্রনায়িকা ববি। বি হ্যাপী এন্টাপ্রাইজের প্রযোজনায় এতে আরও অভিনয় করেছেন কলকাতার রজতাভ দত্ত, ওমর সানী, মৌসুমীসহ অনেক।

মুক্তির তালিকায় থাকা আরেক চলচ্চিত্র ‘আবার বসন্ত’র প্রচারণাও শুরু হয়েছে। অসম বয়সের দুই প্রেমিক-প্রেমিকার গল্পে ছবিটি নির্মাণ করেছেন অনন্য মামুন। রাজধানীর বলাকা সিনেমা হলে ছবিটির পোস্টার টাঙানো হয়েছে। মুক্তি ঘিরে আগে ভাগে প্রচারণাও শুরু করেছেন পরিচালক-অভিনয়শিল্পীরা। এতে জুটি বেঁধেছেন তারিক আনাম খান ও অর্চিতা স্পর্শিয়া।

আরও অভিনয় করেছেন ইমতু রাতিশ, করভী মিজান, মনিরা মিঠু, মুকিত জাকারিয়া, আনন্দ খালেদ, নুসরাত পাপিয়া প্রমুখ।

মুক্তি পাচ্ছে না ‘শাহেনশাহ’ ও ‘বেপরোয়া’

এবার ঈদে আরও দুই চলচ্চিত্র ‘শাহেনশাহ’ ও ‘বেপরোয়া’ মুক্তির কথা থাকলেও সিদ্ধান্ত থেকে সরে এসেছে দুই ছবির প্রযোজনা প্রতিষ্ঠান।

শাকিব খান অভিনীত ‘শাহেনশাহ’ চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার ব্যবস্থাপক বাদল গ্লিটজকে জানান, ঈদের শাকিব খানের আরও দুইটি চলচ্চিত্র (পাসওয়ার্ড ও নোলক) মুক্তি পাওয়ায় তারা ‘শাহেনশাহ’ পরে মুক্তি দেওয়া সিদ্ধান্ত নিয়েছেন।

এতে শাকিবের সঙ্গে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া ও নবাগত রোদেলা জান্নাত। ছবিটি পরিচালনা করেছেন তরুণ পরিচালক শামীম আহমেদ রনি।

এতে আরও থাকছেন মিশা সওদাগর, আহমেদ শরিফ, আমিত হাসান।

গত বছর ঈদুল আযহায় মাত্র একটি হলে মুক্তি পেয়েছিল জাজ মাল্টিমিডিয়ার চলচ্চিত্র ‘বেপরোয়া’। আরও দর্শকদের কাছে পৌঁছে দিতে ছবিটি এবার দেশজুড়ে মুক্তি দেওয়ার পরিকল্পনা থাকলেও শেষ মূহূর্তে সিদ্ধন্ত থেকে সরে এসেছে বলে গ্লিটজকে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সিইও আলিমুল্লাহ খোকন।

তিনি জানান, এবার ‘নোলক’র পরিবেশনায় দায়িত্বে থাকছে জাজ মাল্টিমিডিয়া। সেকারণে ‘বেপরোয়া’র মুক্তি পেছানো হয়েছে।

এতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ববি ও রোশান।