মায়ের প্রতি ভালোবাসায় সিক্ত তারকারা

মা দিবসে তারকারাও সিক্ত হলেন মায়ের প্রতি আবেগ ও ভালোবাসায়। নিজেদের প্রতিষ্ঠার পেছনে স্বীকার করলেন মায়ের অকৃত্রিম অবদানের কথা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2019, 02:52 PM
Updated : 12 May 2019, 03:13 PM

মায়ের প্রতি সম্মান, ভালোবাসা ও ঋণ প্রকাশের জন্য সারা বিশ্বে আনুষ্ঠানিকভাবে পালিত হয়ে আসছে  মা দিবস। ১২ মে এ দিনটি উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ট্রল হয়েছে মাকে নিয়ে প্রত্যেকের আবেগ অনুভূতি, স্মৃতিচারণ ও ছবি।

তারকারাও এর বাইরে নয়, নিজেদের প্রতিষ্ঠার পেছনে মায়ের অবদান স্বীকার করে তারাও মায়ের সঙ্গে প্রিয় মুহুর্তগুলো ভাগ করে নিয়েছেন ভক্তদের সঙ্গে।

এদিন মহাখালীর রাওয়া কনভেনশন সেন্টারে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের আয়োজনে প্রদান করা হয় গরবিনী মা সম্মাননা। এতে সম্মাননা পেয়েছেন সংগীতশিল্পী মমতাজ, চিত্রনায়িকা পপি ও অভিনয়শিল্পী আফরান নিশো’র মা।

মায়ের সম্মানে নিজেও সম্মানিত নিশো।  প্রতিক্রিয়ায় তিনি বলেন, “যখন শুনেছি আমার মাকে সম্মাননা দেওয়া হবে খুব ইমোশনাল হয়ে পড়েছিলাম। মা আমাকে গর্ভে ধরেছেন। জন্ম দিয়েছেন, লালন-পালন করে বড় করেছেন। আমাকে শিক্ষা দিয়েছেন, বোধশক্তি দিয়েছেন। সমাজে চলতে শিখিয়েন। ওই মাকে আমি কতটুকু সম্মান দিতে পারি!‘গরবিনী মা’র মঞ্চে আমার মাকে সম্মাননা দেওয়া হলো এতে আমি খুব গর্ববোধ করছি। এই ব্যাপারটা নিয়ে শুধু আমি না; আমার মা, পরিবারের সদস্যরাও খুব আনন্দিত।”

মায়ের স্বীকৃতিপ্রাপ্তির খবর জানিয়ে ফেইসবুকে পপি লিখেছেন, “বিশ্বের সকল মায়েদের জানাই মা দিবসের শুভেচ্ছা। আমার কাছে প্রতিটা দিনই মা দিবস।”

জুলফিকার রাসেলের কথায় মাকে নিয়ে একটি গান প্রকাশ করে সংগীতশিল্পী কনকচাঁপা লিখেছেন, “এই মা দিবসে আমার শুভকামনা রইলো যেন সব সন্তান সময় থাকতে মাকে জড়িয়ে রোজ বলতে পারে মাগো তোমাকে আমি এতোটাই ভালবাসি যার অংক আকাশ সমান বড়। ভালবাসি মা।”

মাকে নিয়ে একটি চিত্রকর্ম প্রকাশ করেছেন অভিনয়শিল্পী ও চিত্রকর বিপাশা হায়াত।

রুমানা মোরশেদ কনক চাঁপা

বিপাশা হায়াত

নুসরাত ইমরোজ তিশা

জাকিয়া বারী মম

মাসুমা রহমান নাবিলা

নুসরাত ফারিয়া মাজহার

আফরান নিশো

শ্রাবণ্য তৌহিদা

মিনার রহমান