অ্যাভেঞ্জার্স ঝড় বাংলাদেশেও

২৬ এপ্রিল বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। আন্তর্জাতিক মুক্তির দিনেই ছবিটি মুক্তি পাবে স্টার সিনেপ্লেক্সে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2019, 11:53 AM
Updated : 25 April 2019, 12:05 PM

বিশ্বজুড়ে চলচ্চিত্রপ্রেমীদের কাছে আকর্ষণীয় এক নাম ‘অ্যাভেঞ্জার্স’। এই সিরিজের সর্বশেষ ছবি ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এর পর চলচ্চিত্রটি নিয়ে দর্শকদের কৌতুহল যেন আরও বেড়ে গিয়েছে। ভক্তরা রীতিমত তীর্থের কাকের মত অপেক্ষা করছেন নতুন ছবির জন্য। তেমনই প্রমাণ মিললো, চলচ্চিত্রটির মুক্তির ঘোষণায়।

টিকেট বিক্রিতে ‘ইনফিনিটি ওয়ার’কেও ছাড়িয়ে গেছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। ধারণা করা হচ্ছে, আগের সব রেকর্ড ভেঙ্গে ফেলবে এ ছবি। ছবিটির অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছিল ওয়েবসাইট ‘ফানডানগো’। তারা জানিয়েছে,  ‘ইনফিনিটি ওয়ার’ এর থেকে বেশি টিকেট বিক্রি হয়েছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র। শুধু বেশি নয়, রীতিমতো পাঁচ গুণ বেশি টিকেট বিক্রি হয়েছে। হাজারের বেশি শো এর টিকেট ইতিমধ্যেই হাউজফুল হয়ে গেছে।

বক্স অফিস অ্যানালাইসিস্টরা ধারণা করছেন, প্রথম সপ্তাহে শুধু আমেরিকাতে ৩০০ মিলিয়ন ডলার আয় করতে পারে ছবিটি।

বাংলাদেশেও চলচ্চিত্রটি মুক্তির ঘোষণায় রাজধানীর বসুন্ধরা সিটি স্টার সিনেপ্লেক্স ও সীমন্ত সম্ভারে তরুণদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। অ্যাভেঞ্জার্স’-কে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল হয়েছে একটি ভিডিও।

যাতে দেখা যাচ্ছে- ভোরে শপিং মলের গেট খুলতেই অ্যাভেঞ্জার্স দেখতে ছুটে যাচ্ছে হাজারও তরুণ। সীমান্ত সম্ভারেও ভোর ছটা থেকে চলচ্চিত্রপ্রেমীরাও ছুটে গেছেন টিকিটের সন্ধ্যানে। টিকিট গ্রহীতাদের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে সিনেপ্লেক্স কর্মীদের। বৃহস্পতিবার সকাল দশটার মধ্যেই শেষ হয়ে যায়, শুক্র ও শনিবারের ৩৪টি শোয়ের টিকেট।

চলচ্চিত্রটি বাংলাদেশেও দারুণ পেতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন স্টার সিনেপ্লেক্সের বিপনন কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ।

চলচ্চিত্রটি পরিচালনা করেছেন অ্যান্থনি রুশো ও জো রুশো। নতুন কি থাকছে এই সিরিজের শেষ ছবিতে? সম্প্রতি মুক্তি পাওয়া ক্যাপ্টেন মারভেল যুক্ত হয়েছেন নতুন এই পর্বে। ক্যাপ্টেন মারভেলকে অ্যাভেঞ্জার্সদের সঙ্গে দেখা যাবে প্রথমবার। মারভেলের সুপারহিরোদের মধ্যে তুমুল জনপ্রিয় ব্ল্যাক প্যান্থার। ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ছবিতে ব্ল্যাক প্যান্থার মিলিয়ে গেছেন হাওয়ায়। তাই এবারের ছবিতে নেই ব্ল্যাক প্যান্থার। ক্যাপ্টেন আমেরিকা তো থাকছেনই। সঙ্গে আরও আছেন ব্ল্যাক ইউডো, ওয়ার মেশিন, অ্যান্ট ম্যান। যথারীতি এ ছবিতেও থাকছেন আয়রন ম্যান। অ্যাভেঞ্জার্সদের মধ্যে তার ছবিটিই পোস্টারে সবচেয়ে বড় করে দেখানো হয়েছে। ছবিতে তার ভূমিকাও সবচেয়ে বেশি থাকছে- আরও আছেন থর, হাল্ক।