প্রকাশ হলো ‘সারভাইভিং-৭১’র টিজার

স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশ করা হলো মুক্তিযুদ্ধভিত্তিক অ্যানিমেশন চলচ্চিত্র ‘সারভাইভিং-৭১’র টিজার।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2019, 10:38 AM
Updated : 25 March 2019, 10:43 AM

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছেন ওয়াহিদ ইবনে রেজা। যিনি বর্তমানে হলিউডের বিখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান সনি পিকচার্স ইমেজওয়ার্কসে অ্যাসোসিয়েট প্রডাকশন ম্যানেজারের দায়িত্বে আছেন।

প্রকাশের পর থেকেই ইতিবাচক সাড়া ফেলেছে টিজারটি; এতে হানাদার বাহিনীর নির্মমতা উঠে আসে। 

রেজা দর্শকদের উদ্দেশে বলেন, “আশা করছি আপনাদের সহযোগিতায় এবং সমর্থনে আমরা ইউটিউবে আমাদের ভিডিওটি ট্রেন্ডিং করাতে পারবো। এবং তার মাধ্যমে শুধু দেশে নয়, দেশের বাইরেও আমরা চাইতে পারবো ফান্ডিং।”

রেজার বাবা সাবেক মন্ত্রী অধ্যাপক রেজাউল করিম একজন মুক্তিযোদ্ধা। বাবার মুখ থেকে শোনা মুক্তিযুদ্ধের বাস্তব গল্পকে পর্দায় তুলে আনছেন তার ছেলে।

২০১৭ সালের নভেম্বরে ঘোষণা দিয়েছিলেন চলচ্চিত্রটি নির্মাণের। আগামী বছর এটি মুক্তি দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।

এতে নেপথ্য কণ্ঠ দিচ্ছেন জয়া আহসান, মেহের আফরোজ শাওন, তানযীর তুহিন, গাউসুল আলম শাওন, সামির আহসান, অনিক খান ও ওয়াহিদ ইবনে রেজা।

রেজা জানান, এ পর্যন্ত পূর্ণাঙ্গ শর্ট ফিল্মের জন্য মেহের আফরোজ শাওনের ভয়েসটি রেকর্ড করা হয়েছে। আশা করা হচ্ছে আগস্ট মাসের মধ্যে বাকি সবার ভয়েস নেওয়া হবে।

দীর্ঘদিন ধরেই হলিউডে কাজ করছেন রেজা। ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ছবির প্রজেক্ট কো-অর্ডিনেটর ছিলেন তিনি।

 ‘ক্যাপ্টেন আমেরিকা : সিভিল ওয়ার’ ও ‘ডক্টর স্ট্রেঞ্জ’-এর মতো চলচ্চিত্রের ভিজ্যুয়াল টিমে কাজ করেছেন তিনি। ২০১৭ সালে ‘ভিজ্যুয়াল ইফেক্টস’ বিভাগে ‘ডক্টর স্ট্রেইঞ্জ’ মনোনয়ন পেয়েছিল।