দ্বিতীয় দফায় প্রায় দেড় ডজন প্রেক্ষাগৃহে ‘লিডার’

দ্বিতীয় দফায় দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেল চিত্রনায়িকা মৌসুমী অভিনীত চলচ্চিত্র ‘লিডার’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2019, 02:52 PM
Updated : 22 March 2019, 02:53 PM

বাংলাদেশের সমকালীন রাজনীতি নিয়ে নির্মিত এই চলচ্চিত্র ২০১৮ সালের নভেম্বরে একটি মাত্র হলে মুক্তি দেওয়া হয়েছিল।

নির্মাতা দিলশাদুল হক শিমুল জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচন থাকায় দেশের সার্বিক অবস্থা বিবেচনা করে সিনেমাটি বড় পরিসরে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত থেকে পিছু হটেন তিনি। এবার নতুন করে ‘স্টুডিও সিক্সথ সেন্স’-এর প্রযোজনায় বড় পরিসরে মুক্তি পেল চলচ্চিত্রটি।

শুক্রবার রাজধানীর স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার সিনেমাস, রাজমনি, পূরবী, আনন্দ, মুক্তি, গীত, সেনা অডিটোরিয়াম, গাজীপুরের বর্ষা, ডেমরার রানীমহল, নারায়ণগঞ্জের গুলশান, চালা’র রজনীগন্ধা, শান্তাহারের পূর্বাশা, নাগরপুরের রাজিয়া ও টাঙ্গাইলের কেয়ায় মুক্তি পায় চলচ্চিত্রটি।

সমকালীন রাজনীতিকে কেন্দ্র করে নির্মিত এই চলচ্চিত্র প্রসঙ্গে নির্মাতা গ্লিটজকে বলেন, “আমাদের দেশের মানুষ রাজনৈতিক সচেতন। রাস্তার পাশের চায়ের দোকান থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সবাই রাজনীতির উচিৎ-অনুচিৎ নিয়ে কথা বলে। টিভির সব অনুষ্ঠান দর্শক না পেলেও রাজনৈতিক টকশো রাত জেগে দেখে দর্শক। আমাদের চলচ্চিত্রে যতবার রাজনীতি এসেছে ততবার দর্শক সাড়া দিয়েছে। আশা করছি, ‘লিডার’ দর্শক সানন্দে গ্রহণ করবেন।”

চলচ্চিত্রটিতে একজন রাজনৈতিক নেত্রীর ভূমিকায় দেখা যাবে চিত্রনায়িকা মৌসুমীকে। এছাড়াও ছবিতে অভিনয় করেছেন ফেরদৌস, ওমর সানি, নিঝুম রুবিনা, আহমেদ শরীফ, শহীদুল আলম সাচ্চু, সোহেল খান প্রমুখ।