ফেইসবুকে ভুয়া ভিডিও, পুলিশের কাছে জেসিয়ার অভিযোগ

ভুয়া ভিডিও বানিয়ে ফেইসবুকে ছড়িয়ে সামাজিকভাবে তাকে হেয় প্রতিপন্ন করা হচ্ছে জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে অভিযোগ দায়ের করলেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ খ্যাত উঠতি মডেল জেসিয়া ইসলাম।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2019, 02:30 PM
Updated : 12 Feb 2019, 02:30 PM

মঙ্গলবার দুপুরে রাজধানীর মিন্টু রোডের ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ করেছেন বলে জানিয়েছেন জেসিয়া।

সাইবার অপরাধ বিভাগের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, শিগগিরই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে জেসিয়া। ছবি: ফেইসবুক থেকে নেওয়া।

অভিযোগের কারণ হিসেবে জেসিয়া বলেন, “কয়েকদিন ধরে আমাকে নিয়ে কিছু ফেইক ভিডিও বানিয়ে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার মানসে একটি কুচক্রি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ইন্টারনেটে ভুয়া কন্টেন্ট ছড়াচ্ছে। মূলত এদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য অভিযোগ দায়ের করলাম।”

প্রেমিক সালমান মুক্তাদিরের কল্যাণে সপ্তাহখানেক ধরে ফেইসবুকে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন জেসিয়া। দু’জনের বেশকিছু ছবি ও ভিডিওচিত্র ঘুরছে ফেইসবুকজুড়ে। অনেকের বিরূপ মন্তব্যের শিকার হয়েছেন তারা।

জেসিয়ার আশা, তাকে ঘিরে ভুয়া ভিডিওগুলো ইন্টারনেট থেকে মুছে ফেলা হবে এবং সেই সঙ্গে দোষীদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা নেবে পুলিশ।

২০১৭ সালের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত হয়ে চীনে অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার মূল আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন জেসিয়া। সেরা ৪০ থেকে ফিরে অভিনয়ে নিজের জায়গা পোক্ত করতে লড়াই করে যাচ্ছেন।