ইউল্যাবে ‘মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল’

পঞ্চমবারের মতো বেসরকারী বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) শুরু হচ্ছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2019, 05:15 AM
Updated : 10 Feb 2019, 05:15 AM

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইউল্যাবের রামচন্দ্রপুরের স্থায়ী ক্যাম্পাসে ১৫ ও ১৬ ফেব্রুয়ারি আয়োজন করা হচ্ছে চলচ্চিত্র উৎসবটি। উৎসবটি সবার জন্য উন্মুক্ত।

প্রতিযোগিতার এই আসরে ৩৪টি দেশ থেকে কম্পিটিশন, ওয়ান মিনিট ফিল্ম ও স্ক্রিনিং ক্যাটাগরিতে মোট ৯৬ টি চলচ্চিত্র জমা পড়েছে। এবার বিচারক হিসেবে থাকছেন চলচ্চিত্র নির্মাতা প্রসূন রহমান, পেশাদার সিনেমাটোগ্রাফার রাশেদ জামান ও চলচ্চিত্র বিষয়ক প্রবন্ধ লেখক বিধান রিবেরু।

বিচারকমন্ডলীর নির্বাচনে কম্পিটিশন বিভাগে জমাকৃত ২৮ টি চলচ্চিত্র থেকে ১০ টি, ওয়ান মিনিট ফিল্ম বিভাগের ৩ টি চলচ্চিত্র থেকে ২ টি এবং স্ক্রিনিং বিভাগে জমাকৃত ৬৫ টি চলচ্চিত্র থেকে ২৬ টিসহ মোট ৩৮টি চলচ্চিত্র চূড়ান্ত ভাবে নির্বাচিত হয়েছে।

নির্বাচিত চলচ্চিত্র গুলোর মধ্য থেকে কম্পিটিশন বিভাগের সেরা চলচ্চিত্র নির্মাতাদের জন্য থাকছে ‘সিনেমাস্কোপ বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড’ ও ওয়ান মিনিট ফিল্ম বিভাগের সেরা চলচ্চিত্র নির্মাতাদের জন্য থাকছে ‘ইউল্যাব ইয়াং ফিল্ম মেকার’ অ্যাওয়ার্ড।