বউ বলছিলেন আরও কিছু করতে, তাই প্রযোজনায় শিমুল খান

অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনায় নামলেন ঢাকাই চলচ্চিত্রের খলনায়ক শিমুল খান।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2019, 02:51 PM
Updated : 1 Feb 2019, 02:51 PM

শিমুল খান মোশন পিকচার্সে ব্যানারে ‌‘মানব’ নামে প্রথম পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ হবে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে শিমুল খান জানান, জুয়েল রানার চিত্রনাট্য, পরিচালনা ও সম্পাদনায় ‘মানব’ চলচ্চিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা ক্যামেলিয়া রাঙা, নায়ক ওমর মালিকসহ অনেকেই। তিনি নিজেও অভিনয় করবেন এই চলচ্চিত্রে। চলচ্চিত্রটির সংগীত পরিচালক হিসেবে কাজ করছেন নাভেদ পারভেজ।

‘টাইগার কনডমস’ নিবেদিত এ চলচ্চিত্র আগামী ঈদ-উল-ফিতরে মুক্তি দেওয়ার লক্ষ্যে কাজ চলছে। আগামী বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় লাইভ টেকনোলজিসের ইউটিউব চ্যানেলে ‘মানব’-এর ফার্স্ট লুক টিজার অবমুক্ত করা হবে।

প্রযোজনায় কেন এলেন- এ প্রশ্নের জবাবে শিমুল খান বলেন, “দেহরক্ষী চলচ্চিত্র দিয়ে অভিনয় ক্যারিয়ার শুরুর প্রথম থেকেই আমার খুব ইচ্ছা ছিল, আমি আন্তর্জাতিক মানের একজন চলচ্চিত্র অভিনেতা হওয়ার পাশাপাশি খুব মানসম্পন্ন একজন চলচ্চিত্র প্রযোজক হয়ে বাংলাদেশি সিনেমার ব্যবসা, বাজার ও দেশ-বিদেশে এর প্রসারে কাজ করে যাব।

“বহুদিন ধরেই আমার স্ত্রী শেখ সুস্মিতা খান আমাকে বলে আসছিল, চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি অন্য অন্য কোনো ব্যবসা-বাণিজ্য করতে। কিন্তু আমার রক্তের গ্রুপতো সিনেমা পজিটিভ! আমি ২৪ ঘণ্টা সিনেমা ছাড়া অন্য কিছু চিনিও না জানিও না বুঝিও না এবং চলচ্চিত্রে অভিনয় করাই আমার একমাত্র পেশা। তাই ভাবলাম যেটা বুঝি সেটা নিয়েই ব্যবসা করি।”

‘দেহরক্ষী’ চলচ্চিত্র দিয়ে বড়পর্দায় পা ফেলা শিমুল খান এ পর্যন্ত ৪৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। অভিনয়ের আয় থেকে ব্যক্তিগত গাড়ি কেনার টাকা দিয়ে এখন চলচ্চিত্র প্রযোজনায় যাচ্ছেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে চলচ্চিত্রটি সম্পর্কে নির্মাতা জুয়েল রানা বলেন, প্রেম করে বিয়ে করা এক দম্পতির মাঝে একটি অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা জন্ম দেয় এক ভয়ঙ্কর ক্রমিক হত্যাকাণ্ডের। যার পরিণতিতে একদম শেষ পর্যন্ত পুরো ছবির গল্প বহন করে চলে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি। পরিশেষে উঠে আসে শিক্ষণীয় বাস্তবতা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক