‘ঢাকা অ্যাটাক’র পর শুভর ‘মিশন এক্সট্রিম’

‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের পর নির্মিত হতে যাচ্ছে বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2018, 12:10 PM
Updated : 18 Dec 2018, 12:10 PM

‘কপ ক্রিয়েশন’-এর ব্যানারে ক্রাইম, থ্রিল, সাসপেন্স এবং অ্যাকশন নির্ভর একটি মৌলিক গল্পের উপর ভিত্তি করে সিনেমার কাহিনী, চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন সানী সানোয়ার। বহুল আলোচিত ও ব্যাবসাসফল চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’-এর চিত্রনাট্যও লিখেছিলেন পেশাদার এ পুলিশ কর্মকর্তা।

তবে, নির্মাতা হিসেবে চলচ্চিত্রটির মাধ্যমে নাম লেখাচ্ছেন তরুণ পরিচালক ফয়সাল আহমেদ।

সানি সানোয়ার জানান, দর্শক চাহিদার উপর ভিত্তি করে সিনেমাটির গল্প বলার ধরণ, অ্যাকশন দৃশ্য চিত্রায়ণ এবং বিভিন্ন দৃশ্যে প্রযুক্তির ব্যবহার বিশ্বমানে উন্নিত করার পরিকল্পনা নেয়া হয়েছে। কাহিনী, চিত্রনাট্য এবং সংলাপ প্রস্তুতি পর্ব প্রায় শেষ পর্যায়ে। এখন চলছে অভিনয়শিল্পী নির্বাচন পর্ব।

ইতিমধ্যে নায়ক হিসেবে সম্প্রতি চলচ্চিত্রটিতে চুক্তিবদ্ধ হয়েছেন চিত্রনায়ক আরিফিন শুভ। তাকে পুলিশের স্পেশাল ফোর্সের একজন চৌকশ, পেশাদার এবং সাহসী পুলিশ অফিসারের ভূমিকায় দেখা যাবে।

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ’সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হচ্ছে বলে জানান সানি।

চলচ্চিত্রটি প্রসঙ্গে তিনি বলেন, “দেশে অ্যাকশন থ্রিলার সিনেমার যে এত বেশী দর্শক রয়েছে তা ‘ঢাকা অ্যাটাক’ মুক্তির আগে আমাদের এতটা জানা ছিল না। তাই এবার দর্শকদের আগ্রহ এবং রুচির কথা বিবেচনা করে অ্যাকশন এবং ক্লাইম্যাক্স সমৃদ্ধ ‘মিশন এক্সট্রিম’ নামের সম্পূর্ণ নতুন গল্পের একটি নতুন সিনেমা নির্মাণের বিশেষ উদ্যোগ নিয়েছি। আশা করি এটি আরও বেশী উপভোগ্য হবে।”

‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের মাধ্যমেই ক্যারিয়ারের নতুন সূচনা হয়েছিলো আরিফিন শুভর। তিনি বললেন, “আমরা প্রায় এক বছর ধরে নানা ধরণের আলোচনার পর ‘মিশন এক্সট্রিম’ নামটি পেয়েছি। গল্প চূড়ান্ত হয়েছে। বর্তমানে সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। আশা করছি আগামী বছরের শুরুতে অনেক বড় আয়োজনে সিনেমাটির শুটিং শুরু হবে। এমন একটি আন্তর্জাতিক মানের সিনেমায় আমাকে যুক্ত করার জন্য সানী সানোয়ার ভাই ও কপ ক্রিয়েশনের প্রতি আমি কৃতজ্ঞ।”

‘মিশন এক্সট্রিম’ নির্মাতা ফয়সাল আহমেদ ’ঢাকা অ্যাটাক’ সিনেমায় প্রধান সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বললেন, “‘মিশন এক্সট্রিম’ দিয়ে আমি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছি। এজন্য সানী সানোয়ার ভাই ও কপ ক্রিয়েশনকে অনেক ধন্যবাদ। সিনেমাটির নায়ক হিসেবে আরিফিন শুভ চুক্তিবদ্ধ হয়েছেন। আশা করছি কিছুদিনের মধ্যে নায়িকা’সহ অন্যান্য শিল্পীদের নাম জানাতে পারবো।”

সংশ্লিষ্টরা জানান, ২০১৯ সালের মার্চ থেকে সিনেমার শুটিং পর্ব শুরু হবে এবং আগামী বছরের কোন এক সময় সিনেমাটি মুক্তি দেয়া হবে।