গুরুতর অসুস্থ দুই নির্মাতা

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন দুই নির্মাতা মান্নান হীরা ও সাইদুল আনাম টুটুল।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2018, 03:05 PM
Updated : 17 Dec 2018, 03:05 PM

এর মধ্যে টুটুলের অবস্থা কিছুটা উন্নতির দিকে হলেও মান্নান হীরাকে এখনও আশংকামুক্ত বলতে পারছেন না চিকিৎসকরা। হাসপাতালে তাদের দেখতে গিয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলে ডিরেক্টরস গিল্ড সভাপতি সালাহউদ্দিন লাভলু গ্লিটজকে একথা জানিয়েছেন।

গত ১৫ ডিসেম্বর রাতে হৃদরোগে আক্রান্ত হন টুটুল। তাকে তাৎক্ষণিক রাজধানীর ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। 

লাভলু জানান, দু’দিন তাকে লাইফসাপোর্টে রাখা হলেও সোমবার তার লাইফ সাপোর্ট খুলে নেওয়া হয়েছে। চোখ মেলে তাকিয়েছেন তিনি। নিজে নিজে শ্বাস-প্রশ্বাসও নিতে পারছেন। 

অন্যদিকে সোমবার মগবাজারের নিজ অফিসে হৃদরোগে আক্রান্ত হয়ে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি হয়েছিলেন মান্নান হীরা । পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

ডিরেক্টরস গিল্ড সভাপতি সালাহউদ্দিন লাভলু বলেন, “আমাদের দুজন নির্মাতা অসুস্থ। খবরটা নিশ্চয়ই মন খারাপের। দুপুরেই মান্নান হীরাকে দেখতে গিয়েছিলাম। চিকিৎসকদের সঙ্গেও কথা হয়েছে। প্রাথমিক অবস্থায় চিকিৎসকদের রিপোর্ট অনুযায়ী তিনি এখনও আশংকামুক্ত নন। শুধু হৃদরোগই নয়, শারীরিক পরীক্ষায় তার অন্যান্য কিছু কিছু জটিলতাও ধরা পড়েছে।”

মঞ্চ নির্দেশক মান্নান হীরা দীর্ঘদিন আরণ্যক নাট্যদলের সভাপতির দায়িত্ব পালন করেছেন। বেশকিছু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ছাড়াও তিনি নির্মাণ করেণ শিশুতোষ চলচ্চিত্র ‘একাত্তরের ক্ষুদিরাম’।

অন্যদিকে, ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত  ‘আধিয়ার’খ্যাত নির্মাতা টুটুল  ২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদানে নির্মাণ করছেন চলচ্চিত্র ‘কালবেলা’।  ১৯৭৯ সালে ‘সূর্যদীঘল বাড়ী’ চলচ্চিত্রে কাজ করে শ্রেষ্ঠ চিত্র সম্পাদক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। ‘ঘুড্ডি’, ‘দহন’, ‘দীপু নাম্বার টু’ ও ‘দুখাই’র মতো সফল সব চলচ্চিত্রে কাজ করেছেন তিনি।