আইয়ুব বাচ্চু স্মরণে গাইলেন আসিফ

কিংবদন্তি আইয়ুব বাচ্চু স্মরণে গাইলেন জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2018, 01:10 PM
Updated : 17 Dec 2018, 01:10 PM

‘এমন তো কথা ছিল না, তুমি চলে যাবে এভাবে, ছিড়ে ফেলে সব মায়ার বাঁধন’- এমন কথায়  গানটির সুর ও সংগীতায়োজন করেছেন তরুন মুন্সী।  সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশনের উদ্যোগে ‘এ ট্রিবিউট টু দ্য গ্রেট লিজেন্ড আইয়ুব বাচ্চু’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। 

প্রতিষ্ঠানটির ব্যানারে মিউজিক ভিডিও আকারে গানটি মুক্তি পেতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। গানটির ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

গানে আইয়ুব বাচ্চুর বেশ কিছু জনপ্রি গানের শিরোনাম ব্যবহার করা হয়েছে জানিয়ে গানটি প্রসঙ্গে আসিফ আকবর বললেন- “বাচ্চু ভাই একজন কিংবদন্তি ছিলেন, আছেন এবং থাকবেন। আমি এই গানটি করছি তার প্রতি সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসা জানিয়ে। তিনি এমন একজন শিল্পী যিনি নিজের রেখে যাওয়া সৃষ্টিকর্মের  মধ্যে বেঁচে থাকবেন সবসময়। তার যে গানগুলোর শিরোনাম ব্যবহার করা হয়েছে  এই গানে তা তার স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে করা হয়েছে। আসলে এটা খুব আবেগের, ভালোবাসার গান। ধন্যবাদ ধ্রুব দা কে এমন একটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করার জন্য।”

ধ্রুব মিউজিক স্টেশানের কর্ণধার সংগীত শিল্পী ধ্রুব গুহ বলেন- “বাচ্চু ভাই গিটারের ছয় তারের সুরে হৃদয় হরণ করেছিলেন এ দেশের অগণিত সংগীতপিপাসুদের। সহকর্মীদের ভালো কাজের প্রশংসা করার পাশাপাশি ব্যান্ডসংগীতের উন্নয়নে সদা ব্যস্ত ছিলেন তিনি। ব্যান্ডসংগীতের পাশাপাশি চলচ্চিত্র ও জিঙ্গেলেও নতুনত্ব এনেছিলেন এই মানুষটি। যত বড় মাপের শিল্পী ছিলেন তার চেয়ে বড় মাপের মানুষ ছিলেন আইয়ুব বাচ্চু। তার প্রয়াণের শোক ও শূণ্যতা কাটানো কঠিন। তার স্মরণে ডিএমএস পরিবার এই শোক ও শূণ্যতা পুরণের চেষ্টা করেছে মাত্র। আশা করছি, গানটি সবার ভালো লাগবে। ”

ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলের পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েব সাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।