বিজয় দিবসের প্রথম প্রহরে গানবাংলা’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দেশিয় সংগীতকে বিশ্বময় ছড়িয়ে দেয়ার প্রত্যয় নিয়ে কাজ করছে গানবাংলা টেলিভিশন। প্রতিষ্ঠার শুরু থেকেই জনপ্রিয় এ চ্যানেলটি পার করেছে পাঁচটি বছর। পা ফেলেছে ৬ষ্ঠ বর্ষে।  

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2018, 11:36 AM
Updated : 16 Dec 2018, 11:36 AM

২০১৩ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে দেশের প্রথম এইচডি মিউজিক চ্যানেল হিসেবে গানবাংলা টেলিভিশনের যাত্রা শুরু হয়। দেশি-বিদেশি কণ্ঠশিল্পী ও বাদ্যযন্ত্রীদের সমন্বয়ে চ্যানেলটির সংগীতের আন্তর্জাতিক উদ্যোগ ‘উইন্ড অব চেঞ্জ’ দেশে ও দেশের বাইরে বিশেষ ভাবে আলোচিত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৬ ডিসেম্বর প্রথম প্রহরে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গানবাংলা  তাদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে।

রাজধানীর বারিধারা প্রগতি সরণিতে অবস্থিত গানবাংলা টেলিভিশনের নিজস্ব কার্যালয়ে ১৬ ডিসেম্বর রাত ১২টায় কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় আয়োজন। চলে রাত ভর।

১৬ ডিসেম্বর বিজয় দিবস হওয়ায় প্রতিষ্ঠাবার্ষিকীর সঙ্গে বিজয় দিবসের আনন্দও আমন্ত্রিত সকলকে ছুঁয়ে যায়। বর্নাঢ্য এই আয়োজনে দেশের অডিও জগতের শিল্পী-কুশলী ছাড়াও টেলিভিশন ও চলচ্চিত্র তারকা, র‌্যাম্প মডেলসহ আলোচিত তারকারা উপস্থিত ছিলেন।

সঙ্গীত শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন কণ্ঠশিল্পী রফিকুল আলম, তপন চৌধুরী, কুমার বিশ্বজিৎ, পারভেজ, বাপ্পা মজুমদার, হাসান আবিদুর রেজা জুয়েল, জুয়েল মোর্শেদ, মিলন মাহমুদ, তন্ময় তানসেন, হায়দার হোসেন, পথিক নবী, মেহের আফরোজ শাওন, লোপা হোসাইন, ঐশী, দিনাত জাহান মুন্নী, বেলী, সঞ্জীব, কোনাল, তাসফি প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত দেশবরেণ্য প্রখ্যাত শিল্পীদের পাশাপাশি নবীন শিল্পীরাও রাতভর সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানের একটি অংশে ছিল সদ্য প্রয়াত শিল্পী আইয়ুব বাচ্চুকে নিবেদন করে বিশেষ পর্ব। এই পর্বের মাধ্যমে বরেণ্য এই শিল্পীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন অনুষ্ঠানে উপস্থিত বিশেষ ব্যক্তিবর্গ, শিল্পী-কলাকুশলী ও ভক্তরা। আইয়ুব বাচ্চু স্মরণে শতাধিক শিল্পী এসময় একই মঞ্চে গান করেন। এসময় বেশ আবেগঘন এক পরিবেশের সৃষ্টি হয়।

অনুষ্ঠানে ব্যান্ড এলআরবি  গান বাংল ‘র  ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কৌশিক হোসেন তাপসের কাছে সদ্য প্রয়াত আইয়ুব বাচ্চুকে ‘জাতীয় রক আইডল’ হিসেবে ঘোষণা করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পেশ বরার অনুরোধ জানায়। অন্যদিকে, অনুষ্ঠানে বারী সিদ্দিকীর মেয়ে এলমা সিদ্দিকী তার নতুন ব্যান্ড ‘বাউল বারী’র শুভ যাত্রা ঘোষণা করেন।