কেমন ছবি জয়ার ‘ফুড়ুৎ’?

জয়া আহসান প্রযোজিত চলচ্চিত্র ‘দেবী’ মুক্তির পঞ্চাশ দিন পেরুতে চললো। এখনও দেশে ও বিদেশে প্রদর্শিত হচ্ছে চলচ্চিত্রটি। প্রথম প্রযোজনাতেই এমন সাফল্যের পর নতুন চলচ্চিত্রের নাম ঘোষণা করলেন করলেন জয়া।

রুদ্র হকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2018, 11:42 AM
Updated : 8 Dec 2018, 11:43 AM

দেবী’র পর জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান সি তে সিনেমা’র পরবর্তী ছবি ‘ফুড়ুৎ’। বাংলাদেশের বড়পর্দার জন্য নতুন স্বাদের চলচ্চিত্রটির নির্মাণপূর্ব কাজ এগিয়ে চলছে। চলচ্চিত্র ‘দেবী’ মুক্তির পঞ্চাশতম দিনে এমন ঘোষণাই দিলেন জয়া।

তার আগে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানালেন প্রথম ছবিতেই সফলতার সঙ্গে জড়িত দর্শক, পরিবেশক ও গণমাধ্যমকর্মীসহ চলচ্চিত্র সংশ্লিষ্টদের।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এক বার্তায় জয়া লিখেছেন-“সগৌরবে ৫০তম দিন পূর্ণ হলো ‘দেবী’র। এই যাত্রাপথে যারা আমাদের সঙ্গী ছিলেন, সবার প্রতি রইলো অশেষ ধন্যবাদ। আমাদের পুরো ‘দেবী’ চলচ্চিত্র পরিবার, পরিবেশক জাজ মাল্টিমিডিয়াকে জানাই বিশেষভাবে অভিনন্দন। ‘দেবী’কে দেশ-বিদেশের যে অগণিত দর্শকরা ব্যবসাসফল চলচ্চিত্রের কাতারে শামিল করেছেন, যেসব দর্শক-প্রদর্শক-হল মালিক-বিজ্ঞাপনদাতা-শিল্পী-কলাকুশলী-সাংবাদিক ভাই-বোনেরা ‘দেবী’র পাশে ছিলেন সবার প্রতি কৃতজ্ঞতা।”

প্রথম ছবির সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে চান জয়া। জানালেন, তার প্রযোজনা প্রতিষ্ঠান সি-তে সিনেমা এখন থেকে প্রতিবছর। বাংলা চলচ্চিত্রের দর্শকদের নিয়মিতভাবে শিল্পমান সম্পন্ন চলচ্চিত্র উপহার দিতে চায় তারা।

তারই ধারাবাহিকতায় ২০১৯ এর ছবি ‘ফুড়ুৎ’। কার্টুনে আঁকা ‘ফুড়ুৎ’ নামাঙ্কিত একটি ছবিও প্রকাশ করেছেন জয়া। ইংরেজি ভাষায় লেখা ছবির ক্যাপশন এর বাংলা করলে যা দাঁড়ায় তা হলো-‘এভাবেই বাংলার পাখিরা ওড়ে’।

 

নতুন চলচ্চিত্রটি প্রসঙ্গে এখনই বিস্তারিত মুখ খুলতে রাজি নন জয়া। তবে, কেমন ছবি হবে ‘ফুড়ুৎ’ তা নিয়ে গ্লিটজকে কিছুটা ইঙ্গিত দিলেন জয়া। তিনি বলেন, “‘ফুড়ুৎ’-এর নির্মাতা কে হবে তা আমরা এখনই প্রকাশ করতে চাইছি না। আর কিছুদিন বাদে আমরা বিস্তারিত জানাবো প্রজেক্টগুলো আরেকটু ম্যাচিওর হলে। আমাদের প্রি প্রোডাকশান চলছে এখন। স্ক্রিপ্ট এর কাজ চলছে। এটাতো আমাদের দ্বিতীয় ছবি, প্রথম ছবির একেবারে অপজিট। কমেডি, ড্রামা-এগুলো মিলে একটা মানবিক গল্প। বাচ্চারাও খুব পছন্দ করবে ছবিটা। আমার মনে হয়, বাংলাদেশের জন্য এটা একটা নতুন ঘরানার ছবি।”

এদিকে, হুমায়ূন আহমেদের রচনা অবলম্বনে নির্মিত ‘দেবী’ চলচ্চিত্রটি মুক্তির অষ্টম সপ্তাহেও চলছে দেশের চারটি প্রেক্ষাগৃহে। এগুলো হলো রাজধানীর স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, চট্টগ্রামের সিলভার স্ক্রিন ও কক্সবাজারের বিজিবি সিনেমা হলে।

দেশের বাইরে মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, নিউজিল্যান্ড এও প্রদর্শিত হচ্ছে ‘দেবী’। চলচ্চিত্রটির মার্কেটিং কনসাল্টেন্ট রুম্মান রশীদ খান জানান খুব শিগগীরই সুইডেন সহ বিশ্বের আরো কয়েকটি দেশে প্রচারিত হতে যাচ্ছে চলচ্চিত্রটি।